জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৫ এএম, ১১ জুলাই ২০২০
জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

প্রাণঘাতি করোনাভাইরাস চলাকালে রেকর্ড সময়ের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ইতোমধ্যেই জয় করে নিয়েছে লিভারপুল। শিরোপা লড়াই শেষ হলেও আরও একটি লড়াই জমে উঠেছে। তা হলো গোল্ডেন বুট জয়ের লড়াই।

চ্যাম্পিয়ন লিভারপুলের স্ট্রাইকার মোহাম্মদ সালাহও জিততে পারবেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট। তবে সেক্ষেত্রে তাকে চেষ্টা করতে হবে লিস্টার সিটির জেমি ভার্ডিকে টপকানোর। কারণ, এ মুহূর্তে গোলদাতা তালিকার শীর্ষে অবস্থান করছেন ভার্ডি। তাকে টপকাতে সালাহকে লিগের বাকি ম্যাচে অন্তত চারটি গোল করতে হবে।

আর্সেনাল তারকা পিয়েরে আউবামেয়াংও একহাত দিয়ে রেখেছেন সম্মানজনক এ পুরস্কারে। গত আসরে ২২টি করে গোল নিয়ে সালাহ ও সাদিও মানের সঙ্গে এ পুরস্কার ভাগাভাগি করেছিলেন তিনি। ২০ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন এ গানার তারকা।

মৌসুমে অসাধারণ এক অভিযান রচনা করছেন সাউদাম্পটনের ডার্ক হর্স ড্যানি ইনজিস। সালাহর সমান ১৯ গোল নিয়ে যৌথভাবে তালিকার তৃতীয় অবস্থানে আছেন তিনি।

এছাড়া ১৬টি করে গোল নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও এগুয়েরো এবং লিভারপুলের সাদিও মানে। এক গোল কম (১৫ গোল) করে নিয়ে যৌথভাবে পঞ্চম অবস্থানে রয়েছেন উলভেসের জিমেনজা এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মার্টিয়াল ও রাসফোর্ড।

চেলসির আব্রাহাম ও ম্যানচেস্টার সিটির রাহিম স্টার্লিং গোল করেছেন ১৪টি করে। আসরে ১৩টি করে গোল করেছেন এভারটনের কালভার্টলুইস ও টটেনহ্যামের হ্যারি কেন।

এভারটনের রিচার্লিসন গোল করেছেন ১২টি, আর ১১টি করে গোল করেছেন সিটির ডি ব্রুইনে, গ্যাব্রিয়েল জেসুস, নরউইচ সিটির পুক্কি ও বার্নলির উড। আর চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজ এখণ পর্যন্ত গোল করেছেন ১০টি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুল চ্যাম্পিয়ন, ১৭ বছর পর ভক্তের চুল কর্তন

লিভারপুল চ্যাম্পিয়ন, ১৭ বছর পর ভক্তের চুল কর্তন

২০২০ সালে যেসব রেকর্ড ভাঙতে পারেন মেসি

২০২০ সালে যেসব রেকর্ড ভাঙতে পারেন মেসি

করোনা মৌসুমেও দেওয়া হবে গোল্ডেন বুট

করোনা মৌসুমেও দেওয়া হবে গোল্ডেন বুট

সালাহ’র দ্রুততম সেঞ্চুরিতে লিভারপুলের সহজ জয়

সালাহ’র দ্রুততম সেঞ্চুরিতে লিভারপুলের সহজ জয়