করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

করোনা যেন বড়সড় থাবা বসিয়েছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) শিবিরে। ক্লাবের ছয় সতীর্থ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কয়েকদিনের মধ্যে করোনা পজিটিভ হয়েছেন পিএসজি ও ফ্রান্সের ফরোয়ার্ডে এমবাপে। 

উয়েফা নেশনস লিগে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিশ্ব-রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে নামবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না এমবাপের । সোমবার বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্রেঞ্চ ফুটবল।

করোনায় আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এমবাপেকে। আপাতত নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে আছেন তিনি। এমবাপে না থাকায় বিশ্ব- রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে বিপাকে পড়তে হতে পারে ফ্রান্সকে। তবে ক্রোয়েশিয়ার অবস্থাও খুব একটা ভালো নয়। তবে এমবাপের মতো তারকা না থাকা ক্রেোয়েশিয়ার জন্য যতটা স্বস্তির ঠিক ততটাই অস্বস্তির ফ্রান্সের জন্য।

কারণ এবারের উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে একেবারে ছন্দে দেখা যায়নি ফ্রান্সকে। এমবাপের একমাত্র গোলে জয় পায় ফ্রান্স। এদিকে একেবারে বাজে অবস্থা ক্রোয়েশিয়ার। নিজেদের প্রথম ম্যাচে রোনালদোবিহীন পর্তুগালের বিপক্ষে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হেরেছে তারা।

পিএসজি শিবিরে করোনার থাবার শুরুটা হয় অ্যানহেল ডি মারিয়া ও লিয়েন্দ্রো পারাদেসকে দিয়ে। এরপর আরও করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। নেইমারের পর করোনায় আক্রান্ত হয়েছেন আরও তিন জন। তারা হলেন, ডিফেন্ডার মার্কিউনোস, গোলরক্ষক কেইলর নাভাস ও ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

লিগ ওয়ান কর্তৃপক্ষ করোনার বিষয়ে বেশ কড়াকড়ি আরোপ করেছে। বরা হয়েছে, কোন ক্লাবের চারজন বা তার বেশি করোনা আক্রান্ত হলে তাদের পরবর্তী ম্যাচ বাতিল করা হবে। সেই হিসেবে প্রথম ম্যাচ বাতিল হতে পারে পিএসজির।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারের পর স্প্যানিশ দ্বীপ ইবিজাতে বেড়াতে গিয়েছিলেন পিএসজির কয়েকজন ফুটবলার। নেইমার, ডি মারিয়া আর পারাদেস ওই দ্বীপে ছুটি কাটাতে গিয়েই আক্রান্ত হয়েছেন বলে বলা হচ্ছে। একই দ্বীপে গিয়েছিলেন গোলরক্ষক কেইলর নাভাস, ফরোয়ার্ড মাউরো ইকার্দি ও অ্যান্ডার হেরেরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

এমবাপের গোলে জয় দিয়ে মিশন শুরু ফ্রান্সের

এমবাপের গোলে জয় দিয়ে মিশন শুরু ফ্রান্সের

রোনালদোবিহীন ম্যাচে পর্তুগালের দুর্দান্ত জয়

রোনালদোবিহীন ম্যাচে পর্তুগালের দুর্দান্ত জয়

জার্মান তারকা কেই হাভার্টজকে দলে ভেড়ালো চেলসি

জার্মান তারকা কেই হাভার্টজকে দলে ভেড়ালো চেলসি