রোনালদোবিহীন ম্যাচে পর্তুগালের দুর্দান্ত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২০
রোনালদোবিহীন ম্যাচে পর্তুগালের দুর্দান্ত জয়

চ্যাম্পিয়নদের মতোই শুরু করলো ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দুর্দান্ত শুরু করল ফের্নান্দো সান্তোসের দল।

পোর্তোর ড্রাগন স্টেডিয়ামে শনিবার (সেপ্টেম্বর) রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে পর্তুগাল। দলের হয়ে গোল চারটি করেছেন জোয়াও কানসেলোর, দিয়োগো জোতা, জোয়াও ফেলিক্স ও আন্দ্রে সিলভা। আর ক্রোয়েশিয়ার হয়ে একমাত্র গোলটি করে ব্রুনো পেতকোভিচ।

শুরু থেকেই দাপট দেখাতে থাকে পর্তুগাল। পুরো ম্যাচ জুড়ে ২৭টি শট নিয়েছিল তারা, যেখানে ১১টি ছিল লক্ষ্যে। ১৯তম মিনিটে কানসেলোর জোরালো শট করে ফেরান গোলরক্ষক লিভাকোভিচ। চার মিনিট পর ফেলিক্সের শট পোস্টে বাধা পায়। ২৫তম মিনিটে ডাবল-সেভ করে জাল অক্ষত রাখেন এই গোলরক্ষক।

গোলরক্ষকের মতো সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল গোল পোস্ট। ২৩ত মিনিটে ফেলিক্সের শট পোস্টে বাধা পাওয়ার পর ২৭তম মিনিটে জোতার হেড ও ৩৩তম মিনিটে রাফায়েল গেররেরোর শটও পোস্টে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত ৪১তম মিনিটে গোলের দেখা পায় পর্তুগাল। বুলেট গতির শটে গোল করে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কানসেলো।

প্রথমার্ধের শেষ দিকে গোল করে গোল পোস্ট যেন পরিচিত হয়ে যায় পর্তুগালের জন্য। দ্বিতীয়ার্ধে ফিরে ৫৮তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জোতো। জোতোর পর ৭০তম মিনিটে গোল করে দলের জয় অনেকটাই নিশ্চিত করেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।

যোগ করা সময়ে ক্রোয়েশিয়ার হয়ে একমাত্র গোলটি করে পেতকোভিচ। পেতকোভিচের গোলে ব্যবধান কমালেও তিন মিনিট পর সিলভার গোলে ব্যবধান তিনগুণ হয়। পেপের হেড গোল মুখে যাওয়ার সময় গোল করে সিলভা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠে স্পেনের বিপক্ষে পয়েন্ট হারালো জার্মানি

ঘরের মাঠে স্পেনের বিপক্ষে পয়েন্ট হারালো জার্মানি

বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা

বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা

নেইমারদের সমান বেতন পাবেন ব্রাজিলের নারী ফুটবলাররা

নেইমারদের সমান বেতন পাবেন ব্রাজিলের নারী ফুটবলাররা

এক নজরে নেশনস লিগের গ্রুপ ও ম্যাচ সূচি

এক নজরে নেশনস লিগের গ্রুপ ও ম্যাচ সূচি