২০২১ সালে শিরোপার খরা কাটবে আর্জেন্টিনার, বিশ্বাস মেসির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৭ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২০
২০২১ সালে শিরোপার খরা কাটবে আর্জেন্টিনার, বিশ্বাস মেসির

১৯৮৬ সালে শেষবারের মতো বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। আর কোপা আমেরিকা জিতেছিল সেই ১৯৯৩ সালে। এরপর কেটে গেছে দীর্ঘ ২৭ বছর। এই ২৭ বছরে স্বপ্নের শিরোপা ছুঁয়ে দেখা হয়নি আকাশি নীলদের। তবে ২০২১ সালে আর্জেন্টিনার শিরোপার খরা কাটবে বলে বিশ্বাস করেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি।

ক্লাব ফুটবলে একের পর এক ট্রফি জিতলেও আর্জেন্টিনার জার্সি গায়ে জেতা হয়নি বড় কোন ট্রফি। দেশের জার্সি গায়ে মেসির সাফল্য বলতে অলিম্পিকে সোনার পদক আর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে ফিফা বিশ্বকাপ কিংবা কোপা আমেরিকা কোনোটাই জিততে পারেননি মেসি। দুই ক্ষেত্রেই খুব কাছাকাছি গিয়েও শিরোপা হাতছাড়া হয়েছে তার।

২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেও শিরোপা জেতা হয়নি তার। মেসির স্বপ্ন ভেঙে দিয়েছিল জার্মানি। এরপর ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে হারতে হয় চিলির কাছে। ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় মেসির দেশকে। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ প্লেয়ারদের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লিওনেল স্কোলোনি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা রয়েছে মেসির।

গোল ডটকম-কে এক সাক্ষাৎকারে মেসি জানান, ২০২১ সালের কোপা আমেরিকা নিয়ে বেশ অংক কষে এগোচ্ছেন তিনি। তিনি মনে করেন, দেশের কোচ লিওনেল স্ক্যালোনি এবং তার কোচিং স্টাফ যদি পরিকল্পনা করে এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব। মেসির বিশ্বাস বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এই দলটিকে নিয়ে মেসি আত্মবিশ্বাসী।

২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তাঁর শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা।২০২১ সালের ১১ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতে ট্রফি হাতে তুলতে চান মেসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

তারকা স্বীকৃতি দিয়ে ফুটবল একাডেমিগুলোকে পুরস্কৃত করবে বাফুফে

তারকা স্বীকৃতি দিয়ে ফুটবল একাডেমিগুলোকে পুরস্কৃত করবে বাফুফে

নেইমার এখন পুমার

নেইমার এখন পুমার