মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৭ জানুয়ারি ২০২১
মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

লিগে গত ম্যাচে একাদশে ছিলেন না লিওনেল মেসি। তলানিতে থাকা এসডি হুয়েস্কারের রক্ষণাত্মক কৌশলে কষ্টের জয় পেয়েছিল বার্সেলোনা। এবার মেসি ফিরলেন মাঠে। শুধু ফিরেছেন তা নয়, জোড়া গোল করে দলকে তুলে এনেছেন পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

বুধবার (৬ জানুয়ারি) রাতে লা লিগায় আথলেটিক বিলবাওয়ের মাঠে ৩-২ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। বার্সার হয়ে বাকি গোলটি করছেন পেদ্রি। আথলেতিক বিলবাওয়ের হয়ে একটি করে গোল করেন ইনাকি উইলিয়ামস এবং ইকার মুনিয়াইন।

পরপর দুই ম্যাচে জয় তুলে লিগ টেবিলের তিন নম্বরে উঠে গেছে বার্সেলোনা। মৌসুমে এই প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষ চারে উঠলো বার্সেলোনা।

জয় পেলেও ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে বার্সেলোনা। শুরুতেই এক প্রতি-আক্রমণে ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যায় বিলবাও। মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু পাস ধরে ডি-বক্সে ঢুকে ঠিকানা খুঁজে নেন ইনাকি উইলিয়ামস।
sportsmail24
শুরুতে পিছিয়ে পড়লেও সমতায় ফিরতে বেশি সময় নেয়নি বার্সেলোনা। ম্যাচের ১৪তম মিনিটে দলতে সমতায় ফেরান পেদ্রি। বাঁ দিক থেকে মেসির দূরের পোস্টে নেওয়া ক্রস বেরিয়ে যাওয়ার শেষ মুহূর্তে লাফিয়ে নেওয়া ভলিতে বক্সের মুখে বাড়ান ফ্রেংকি ডি ইয়ং। সেখান থেকে পেদ্রি অনায়াসে হেড করে জালে পাঠিয়ে দেন বল।

সমতায় ফিরে বিরতিতে যাওয়ার আগেই লিড নিয়ে নেয় বার্সেলোনা। ৩৮তম মিনিটে প্রথমবারের মতো দলের লিড নেওয়ার গোলটি করেন মেসি। তবে এ গোলে মেসির সাথে দারুণ বোঝাপড়ায় ছিলেন পেদ্রি।

প্রতিপক্ষের ডি-বক্সের মুখে তরুণ সতীর্থকে বল বাড়িয়ে এগিয়ে যান অধিনায়ক মেসি। ডিফেন্ডারদের মধ্যে ঘিরে থাকা অবস্থায় পেদ্রিও ফিরতি পাস দেন মেসিকে। বল পেয়ে মেসিও আর দেরি না করে ডি-বক্স থেকে প্রথম ছোঁয়ায় নিচু শটে গোলটি আদায় করে নেন মেসি।

২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করা বার্সেলোনা ম্যাচের ৬২তম মিনিটে ডাবল লিড নেয়। জর্দি আলবার বাড়ানো বল থেকে গ্রিজমান ছোট পাস দেন মেসিকে। বল পেয়ে প্রথম ছোঁয়াতেই উঁচু শটে নিজের দ্বিতীয় গোল আদায় করেন মেসি।
sportsmail24
১০ মিনিট পর হ্যাটট্রিক গোলের সুযোগ পেয়েছিল মেসি। তবে বাঁ পায়ের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসলে তা আর হয়নি। তবে ৩-১ গোলে এগিয়ে থাকা বার্সেলোনা শেষ দিকে আরও একটি গোল হজম করে। ম্যাচের ৯০তম মিনিটে গোলের ব্যবধান কমান ইকার মুনিয়াইন। ফলে ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

১৭ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে তিন নম্বরে উঠে যাওয়া বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ৩১। শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ১৫ ম্যাচে ৩৮। আর দুই ম্যাচ বেশি খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা তিনে উঠায় ১৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেছে রিয়াল সোসিয়েদাদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাভানির নিষেধাজ্ঞা প্রত্যাহারের চায় উরুগুয়ে প্লেয়ার্স ইউনিয়ন

কাভানির নিষেধাজ্ঞা প্রত্যাহারের চায় উরুগুয়ে প্লেয়ার্স ইউনিয়ন

লিভারপুলকে হারিয়ে কাঁদলেন সাউদাম্পটনের কোচ

লিভারপুলকে হারিয়ে কাঁদলেন সাউদাম্পটনের কোচ

প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার কষ্টের জয়

প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার কষ্টের জয়

রোনালদো জোড়া গোল, নতুন বছর জয়ে রাঙালো জুভেন্টাস

রোনালদো জোড়া গোল, নতুন বছর জয়ে রাঙালো জুভেন্টাস