কঠোর লকডাউনেও চলবে ঘরোয়া ফুটবল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৩ পিএম, ০১ জুলাই ২০২১
কঠোর লকডাউনেও চলবে ঘরোয়া ফুটবল

বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারা দেশব্যাপী শুরু হচ্ছে কঠোর লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়ার উপর রয়েছে নিষেধাজ্ঞা। এমন পরিস্থিতির মধ্যেই চলবে ঘরোয়া ফুটবল।

সরকারের বিভিন্ন পক্ষের সাথে আলোচনা করে আনুষ্ঠানিকভাবে তাদের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।সূচি অনুযায়ী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং কমলাপুর স্টেডিয়ামে দিনে একটি করে ম্যাচ হবে। এছাড়াও চলমান লক ডাউনের কারণে নারী ফুটবল লিগ এবং তৃতীয় বিভাগ লিগ এক সপ্তাহের জন্য স্থগিত থাকবে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা আগেই সরকারের সাথে আলোচনা করেছি। আজ (বুধবার,৩০ জুন) আইন শৃঙ্খলা বাহিনীর সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যথেষ্ট স্বাস্থ্যবিধি এবং আইনকানুন মেনে ম্যাচ আয়োজন করা হবে।’

বর্ষা মৌসুমে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনে দুইটি করে ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। এজন্য একটি করে ম্যাচ আয়োজন করা হবে। সূচি অনুযায়ী শনিবার (৩ জুলাই) পর্যন্ত দিনে একটি করে ম্যাচ আয়োজিত হবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগের খেলা চলছে কমলাপুর স্টেডিয়ামে। সেখানেও আগামী দুইদিনে একটি করে ম্যাচ আয়োজিত হবে। চলতি রাউন্ড শেষ হওয়ার আগেই পরবর্তী রাউন্ডের সূচি প্রকাশ করবে বাফুফে।

প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়নশিপ লিগে অংশ নেওয়া অনেক দলের নিজস্ব অনুশীলন ভেন্যু নেই। তাই ক্লাবগুলো বাফুফে টার্ফ এবং কমলাপুর স্টেডিয়ামে অনুশীলন করে। দলগুলোর সুবিধার্থে আইন শৃঙ্খলা বাহিনীকে অনুশীলন সূচি, ক্লাবের ব্যবহৃত গাড়ি নম্বর সরবরাহ করা হবে জানিয়েছে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মোহামেডানের বিপক্ষে বসুন্ধরার কষ্টার্জিত জয়

মোহামেডানের বিপক্ষে বসুন্ধরার কষ্টার্জিত জয়

ইউরোর শেষ আটের সূচি প্রকাশ

ইউরোর শেষ আটের সূচি প্রকাশ

শেষ হলো জার্মানির জোয়াকিম লো অধ্যায়

শেষ হলো জার্মানির জোয়াকিম লো অধ্যায়

সাউথগেটের মধুর প্রতিশোধ, জার্মানিদের বিদায় করলো ইংলিশরা

সাউথগেটের মধুর প্রতিশোধ, জার্মানিদের বিদায় করলো ইংলিশরা