অলিম্পিক ফুটবল : কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১১ এএম, ২৯ জুলাই ২০২১
অলিম্পিক ফুটবল : কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

টোকিও অলিম্পিকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেলো ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। তরুণ ফরোয়ার্ড রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো সেলেসাওরা। ব্রাজিলের জয়ের দিনে বিদায় নিশ্চিত হয়েছে জার্মানি অনূর্ধ্ব-২৩ দলের।

ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে জার্মানদের ৪-২ গোলে হারায়। দ্বিতীয় ম্যাচে হোঁচট খায় আইভরি কোস্টের সঙ্গে। গোলশূন্য ড্র হয় ম্যাচটি। গ্রুপের শেষ ম্যাচ সহজ জয় তুলে নেয় তারা।

ম্যাচের প্রথমার্ধেই এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ১৪ মিনিটে কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটিকেই অসাধারণ হেড করে প্রতিপক্ষের জালে পাঠান ম্যাথিউস চুনহা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৭ মিনিটে আব্দুলেলাহ আমরির গোলে সমতায় ফিরে সৌদি আরব।

প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধে আরও একাধিক আক্রমণ করে ব্রাজিল। কিন্তু সৌদি আরবের ডিফেন্স দেয়াল ভাঙতে পারেনি তারা। ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত ব্রাজিলকে ১-১ গোলে আটকে রাখতে সক্ষম হয় ব্রাজিল।

রিচার্লিসন ৭৬ মিনিটে ব্রুনো গুইমারেসের হেড পাস থেকে লক্ষ্যভেদী হেডে ব্রাজিলকে এগিয়ে নেন। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে রেইনিয়েরের পাস থেকে বাঁ পায়ের শটে তৃতীয় গোল করেন এভারটন ফরোয়ার্ড।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ হবে 'সি' গ্রুপের রানার্সআপ। সে হিসেবে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেতে পারে স্পেন, অস্ট্রেলিয়া কিংবা আর্জেন্টিনার কাউকে। ব্রাজিলের পাশাপাশি 'ডি' গ্রুপ থেকে কোয়ার্টারে পা রাখে আইভেরি কোস্টও।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলিয়ানদের দেশপ্রেম নেই  : দানি আলভেস

ব্রাজিলিয়ানদের দেশপ্রেম নেই : দানি আলভেস

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

মেসির জার্সি নিয়ে মুখ খুললেন রোনালদিনহো

মেসির জার্সি নিয়ে মুখ খুললেন রোনালদিনহো

খুলে দেওয়া হলো বাফুফের জিমনেসিয়াম

খুলে দেওয়া হলো বাফুফের জিমনেসিয়াম