মেসির বিদায়ে যা বললেন বার্সা সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ এএম, ০৭ আগস্ট ২০২১
মেসির বিদায়ে যা বললেন বার্সা সভাপতি

দীর্ঘ ২১ বছর পর বার্সেলোনার সাথে ইতি ঘটলো লিওনেল মেসির সম্পর্ক। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারের বার্সা ত্যাগে বিস্মিত ফুটবল প্রেমীরা। মেসির বার্সা ত্যাগের পর শুক্রবার (৬ আগস্ট) সাংবাদিক সম্মেলনে করে ক্লাবটির সভাপতি হোয়ান লাপোর্তা। স্পেনের স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত সেই সংবাদ সম্মেলনে লাপোর্তা জানান, লা লিগার নিয়মের কারণেই এত কিছু হয়েছে।

১০১ শব্দের আনুষ্ঠানিক এক বিবৃতিই ইতি টানে ক্লাব এবং মেসির সম্পর্কে। ফুটবল প্রেমীদের কাছে এখনও যেনো অবিশ্বাস্য যে, মেসি বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে খেলবেন।

২০০০ সালে প্রথম বার্সেলোনাতে ক্যারিয়ার শুরু করেন মেসি। বার্সার ইয়ূথ টিমের হয়ে তিনি খেলেন ২০০৩ সাল পর্যন্ত। এরপর ২০০৩-২০০৪ মৌসুমে সুযোগ পান বার্সেলোনার 'সি' দলে এবং ক্লাবটির মূল দলে অভিষেক হওয়ার আগে 'বি' দলের হয়েও খেলেন তিনি।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে ৮১০টি ম্যাচে ৬৮৩ গোল, ১০টি লা লিগা খেতাব, ৭টি কোপা ডেল রে, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতার রেকর্ড মেসির। ৬৮৩ গোল করেই অবশেষে মেসি অধ্যায়ের ইতি ঘটলো বার্সেলোনার সাথে।

আয়োজিত সংবাদ সম্মেলনে লাপোর্তা মেসির সাথে আর্থিক ব্যাপার এবং বেতন কমানো প্রসঙ্গে বলেন, 'মেসির সাথে আর্থিক ব্যাপার নিয়ে যা আমাদের করতে হয়েছে তা লা লিগার নিয়মের কারণেই।'

মেসির সাথে চুক্তি করতে গেলে বেতন কমাতে হতো অন্য খেলোয়াড়দের। কিন্তু অন্য খেলোয়াড়দের সাথে চুক্তি করা থাকায় সেটিও সম্ভব ছিলো না বলে জানান লাপোর্তা।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'আমরা মেসিকে নতুন চুক্তি দিতে গেলে বেতন কমানো লাগতো অন্যদের। কিন্তু এটা সহজ ছিল না। কারণ, অন্যদের সাথে আমাদের আগে থেকেই চুক্তি করা ছিল।'

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

১০১ শব্দে বার্সা-মেসির ২১ বছরের সম্পর্ক শেষ

১০১ শব্দে বার্সা-মেসির ২১ বছরের সম্পর্ক শেষ

রেকর্ড গড়ে ম্যান সিটিতে গ্রিলিশ

রেকর্ড গড়ে ম্যান সিটিতে গ্রিলিশ

মেসির গন্তব্য কোথায়? সম্ভাব্যের তালিকায় ম্যানসিটি ও পিএসজি

মেসির গন্তব্য কোথায়? সম্ভাব্যের তালিকায় ম্যানসিটি ও পিএসজি

এক নজরে বার্সেলোনা-মেসির পরিসংখ্যান

এক নজরে বার্সেলোনা-মেসির পরিসংখ্যান