মেসির কারণে পরিবর্তিত হলো ফ্রেঞ্চ লিগের নিয়ম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৩ এএম, ১২ আগস্ট ২০২১
মেসির কারণে পরিবর্তিত হলো ফ্রেঞ্চ লিগের নিয়ম

তর্কসাপেক্ষে সর্বকালে সেরা ফুটবলার লিওনেল মেসি। এখন তার ঠিকানা ফ্রেঞ্চ ক্লাব পিএসজি। তার জন্য পুরো প্যারিস জুড়েই রয়েছে বিশেষ আয়োজন। তার চাওয়াতেই বদলে গিয়েছে ফরাসি লিগের নিয়ম।

বেশ আগে থেকেই গুঞ্জন ছিল পিএসজিতে নাম লেখাবেন মেসি। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে পিএসজিকেই নতুন ঠিকানা বানিয়েছে তিনি। সেখানে পড়বেন ৩০ নম্বর জার্সি।

ফরাসি লিগের নিয়মানুযায়ী ১,১৬ এবং ৩০ নম্বর জার্সি শুধুমাত্র গোলরক্ষকদের জন্য বরাদ্দ। তবে মেসি চাওয়ায় তাকে দেওয়া হয়েছে ৩০ নম্বর জার্সি। তবে তিনি তো গোলরক্ষক নন!

বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে নিজেদের লিগে খেলতে দেওয়া জন্য নিয়মটাই বদলে ফেলেছে ফরাসি লিগ কর্তৃপক্ষ। জানিয়েছে, মেসি ৩০ নম্বর জার্সি পড়লে তাতে কোনো আপত্তি নেই তাদের। বিষয়টি শুধু পিএসজির জন্য নয়, লিগ ওয়ানের অন্য ক্লাবগুলোর জন্যও বরাদ্দ করেছে তারা। ফরাসি লিগ কর্তৃপক্ষ জানিয়েছে গোলরক্ষকদের জন্য বরাদ্দ থাকবে ১ এবং ১৬ নম্বর জার্সি।

ইউরোপিয়ান সংবাদ মাধ্যম জানিয়েছিল, নেইমার মেসির জন্য ১০ নম্বর জার্সি ছাড়তে চেয়েছিলেন। তবে সে প্রস্তাবে রাজি হননি। এরপর থেকেই গুঞ্জন ছিল ১৯ নম্বর জার্সি পড়ে মাঠে নামবেন মেসি। তবে শেষ পর্যন্ত ৩০ নম্বর জার্সি চেয়েছেন তিনি। এ জার্সি নম্বর দিয়েই প্রথমবারের মতো বার্সেলোনার হয়ে মাঠে নেমেছিলেন।

ক্লাব ক্যারিয়ারে নিজের নতুন অধ্যায় শুরু করার সময় সেই পুরাতন জার্সি নম্বরেই ফেরত চলে গিয়েছেন লিও। পিএসজির হয়ে মাঠ মাতাবেন ৩০ নম্বর জার্সি পড়ে।

লা লিগার অর্থনৈতিক নিয়মে কারণে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছেন। এখানে তার বাৎসরিক বেতন দাঁড়াবে ৩৫ মিলিয়ন ইউরো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

যে কারণে মেসির জার্সি নম্বর ৩০

যে কারণে মেসির জার্সি নম্বর ৩০

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি

পিএসজির প্রস্তাবে রাজি মেসি, বেতন ৩৫ মিলিয়ন ইউরো

পিএসজির প্রস্তাবে রাজি মেসি, বেতন ৩৫ মিলিয়ন ইউরো

মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা

মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা