ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা

ফর্মেশন বদলে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে মাঠের বাইরে থাকা দৃঢ় প্রত্যয় দেখাতে পারেনি বাংলাদেশ। শক্তিশালী ফিলিস্তিনের কাছে ২-০ ব্যবধানে ম্যাচ হেরেছে বাংলাদেশ।

কিরগিজস্থানের রাজধানী বিশকেকের স্পার্তাক স্টেডিয়ামে ফিলিস্তিনের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তিনজাতি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনিদের কাছে ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টুর্নামেন্টে ফিলিস্তিনিদের এটি প্রথম জয়। প্রথম ম্যাচে কিরগিজদের সাথে সমানে সমান লড়াই করেছিল ফিলিস্থিন। তবুও ফলাফল নিজেদের পক্ষে রাখতে পারেনি তারা।

কিরগিজস্থানের এ টুর্নামেন্টকে সাফের আগের প্রস্তুতি হিসেবে বিবেচনা করেছিলেন বাংলাদেশ কোচ জেমি ডে। শনিবার (৫ আগস্ট) অনুশীলন শেষে অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছিলেন নতুন ধাঁচের ফুটবল খেলবেন তারা। আক্রমণভাগে নিয়মিত তিনজন ছাড়া আর কোনো নতুনত্ব দেখাতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশের থেকে ৮৬ ধাপ উপরে ফিলিস্তিন শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেছিল। বাংলাদেশের দুই অভিজ্ঞ ডিফেন্ডার জামাল ভূঁইয়া এবং সোহেল রানা কেউই মাঝ মাঠের দখল নিতে পারেননি। সবাই ব্যস্ত ছিলেন ফিলিস্তিনের আক্রমণ ঠেকাতে। আর এ কারণেই আক্রমণভাগে কোনো বলই পাননি ফরওয়ার্ড মতিন মিয়া।

ম্যাচের ৩৩তম মিনিটে ফিলিস্তিন প্রথম গোল আদায় করে নেন। এর পিছনে দায়ভার কিছুটা হলেও গোলরক্ষক শহিদুল আলম সোহেলের উপর বর্তায়। বল ক্লিয়ার করতে সামনে এগিয়ে এলে ফিলিস্তিন ফরওয়ার্ড মোহাম্মদ ইদ চিপ করে বল ডি বক্সে ঢুকিয়ে দেন। সেখান থেকে বল খালি পোস্টে পাঠিয়ে গোল নিজের নামে করে নেন লায়েথ খারৌব।

প্রথমার্ধে আরও পিছিয়ে পড়তে পারতো বাংলাদেশ। তবে গোলরক্ষক সোহেলের দুর্দান্ত দুইটি সেভে তা হয়নি। প্রথম গোলের ভুল পুষিয়েছেন দুর্দান্ত দুইটি সেভ করে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে ফিলিস্তিন। বাঁ প্রান্ত থেকে করা ক্রস থেকে দলকে এগিয়ে নেন ইয়াসের হামদ।

দুই গোলে পিছিয়ে পড়ার ৬৫তম মিনিটে মাঠে নামেন রিয়াদুল হাসান রাফি। এছাড়াও মতিন মিয়া এবং তারিক কাজীর পরিবর্তে মাঠে নামেন সুমন রেজা এবং বিপলু আহমেদ।

ম্যাচের শেষ দিকে সুযোগ পান কানাডা প্রবাসী রাহবার। তার সঙ্গে মাঠে নামেন ফরওয়ার্ড ইব্রাহিম। দুইজন মিলে খেলার গতি বাড়ালেও স্কোর লাইনে কোনো পরিবর্তন আনতে পারেননি। শেষ পর্যন্ত ২-০ গোলে হারে বাংলাদেশ।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) পরবর্তী ম্যাচের বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্থান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফিলিস্তিন-বাংলাদেশ ম্যাচটি চ্যালেঞ্জিং হবে : জেমি ডে

ফিলিস্তিন-বাংলাদেশ ম্যাচটি চ্যালেঞ্জিং হবে : জেমি ডে

দলকে ‘উৎসাহ’ দিতে কিরগিজস্তানে বাফুফে সভাপতি

দলকে ‘উৎসাহ’ দিতে কিরগিজস্তানে বাফুফে সভাপতি

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ