সাফের চূড়ান্ত স্কোয়াডে নতুন মুখ, কপাল পুরলো এলিটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১
সাফের চূড়ান্ত স্কোয়াডে নতুন মুখ, কপাল পুরলো এলিটার

প্রাথমিক দল ঘোষণার ছয় ঘণ্টার করে দলে ডাক পেয়েছিলেন আবাহনী লিমিটেডের তরুণ মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়। তরুণ এ ডিফেন্ডারকে রেখেই দল ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ অস্কার ব্রুজেন।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। ঢাকা ত্যাগ করার আগের দিন সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাফের স্কোয়াড ঘোষণা করেন অন্তবর্তীকালীন কোচ অস্কার ব্রুজেন।

তৃতীয় বিভাগ, দ্বিতীয় বিভাগ এবং প্রথম বিভাগ হয়ে ২০১৮-১৯ মৌসুমে আবাহনীতে যোগ দেন মোহাম্মদ হৃদয়। খেলেছেন বয়সভিত্তিক জাতীয় দলে। সর্বশেষ প্রিমিয়ার লিগে এক ম্যাচেও আবাহনীর প্রথম একাদশের হয়ে মাঠে নামার সুযোগ পাননি হৃদয়। এরপরও জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

চলতি বছরের মার্চে বাংলাদেশি পাসপোর্ট হাতে পান ফরওয়ার্ড এলিটা কিংসলে। তবে এখনও বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টুর্নামেন্টে মাঠে নামতে পারেননি তিনি। ফিফা-এএফসির অনুমতি না পাওয়ায় এখনই মাঠে নামতে পারছেন না।

এলিটা কিংসলেকে সাফ চ্যাম্পিয়নশিপে পাওয়া যাবে, এমন আশায় জাতীয় দলের ক্যাম্পে ডেকেছিলেন কোচ অস্কার ব্রুজেন। তবে অনুমতি না পাওয়ায় তাকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করতে হয়েছে।

প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা, মোহামেডানের ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামান এবং মুক্তিযোদ্ধা সংসদের মেহেদী হাসান।

সাফ চ্যাম্পিয়নশিপে সর্বশেষ ২০০৩ সালে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এরপরে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন ২০০৫ সাফ চ্যাম্পিয়নশিপে রানার্স আপ। এরপর থেকে হওয়া সবগুলো আসরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড
গোলকিপার : আনিসুর রহমান জিকো, শহীদুল আলম ও আশরাফুল ইসলাম রানা।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়।

মিডফিল্ডার : আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, সাদ উদ্দীন, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন।

ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, সুমন রেজা, জুয়েল রানা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা

নতুন কোচের অনুশীলন কৌশলে খুশি কাজী সালাউদ্দিন

নতুন কোচের অনুশীলন কৌশলে খুশি কাজী সালাউদ্দিন

বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

নেইমারের উপর ক্ষিপ্ত এমবাপে

নেইমারের উপর ক্ষিপ্ত এমবাপে