গোল মেশিন হল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২০ এএম, ২২ সেপ্টেম্বর ২০২১
গোল মেশিন হল্যান্ড

একের পর এক গোল করে দলের জয়রথ ছুটিয়ে নিয়ে চলেছেন তরুণ ফরওয়ার্ড আর্লিং হল্যান্ড। সর্বশেষ তার জোড়া গোলে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছেন বরুশিয়া ডর্টমুন্ড। এ ম্যাচের পরই হল্যান্ডকে ‘গোল মেশিন’ অ্যাখা দিয়েছেন জার্মান ডিফেন্ডার ম্যাট হ্যামেলস।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঘরের মাঠে বুন্দেসলিগার ম্যাচে ৪-২ গোলে জয় পায় ডর্টমুন্ড। বুন্দেসলিগায় এখন পর্যন্ত ৪৮ ম্যাচে ৪৭ গোল করেছেন তিনি।

ম্যাচের শুরুতে রাফায়েল গেররেরোর দর্শনীয় গোলে এগিয়ে যায় বরুশিয়া ডর্টমুন্ড। এরপর হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হল্যান্ড। এরপর আরও এক গোল করে দলের জয় নিশ্চিত করেন তিনি।

এবারের বুন্দেসলিগা পাঁচ ম্যাচে মোট ৭ গোল করেছেন তিনি। আর পুরো মৌসুমে ৮ ম্যাচে হল্যান্ডের গোল সংখ্যা ১১।

হেডে গোল করতে না পারার অপবাদ পেয়েছিলেন আর্লিং হল্যান্ড। সে দূর্বলতা কাটিয়ে চলতি মৌসুএম পাঁচ ম্যাচেই দুইটি গোল হেডে করেছেন তিনি।

তাই তো ইউনিয়ন বার্লিনের বিপক্ষে হেডে গোল করায় বেশ অবাক হ্যামেলস। এক সাক্ষাৎকারে তিনি জানান, হেডের দূর্বলতা কাটিয়ে ওঠায় আরও বেশি গোল করবেন নরওয়ের এ ফুটবলার।

হল্যান্ড বলেন, ‘সে হেডে গোল করা নিয়ে অনেক অনুশীলন করছে। তার অনেকগুলো শক্তির জায়গা আছে। এখন সে দূর্বলতার জায়গা নিয়ে কাজ করছে।’

এ মৌসুমে হল্যান্ড আরও বেশি গোলের দেখা পাবেন বলে আশাবাদী হ্যামেলস। তিনি বলেন, ‘এ মৌসুমে সে আরও ১০ টি গোল বেশি করবে। সে তার খেলায় উন্নতি করেছে। সে স্রেফ একটা গোল মেশিন।’

অস্ট্রিয়ার ক্লাব সালসবুর্গে অভিষেকের প্রথম মৌসুমেই নিজের জাত চেনান আর্লিং হল্যান্ড। এরপরই তাকে দলে ভেড়ায় জার্মান ক্লাব ডর্টমুন্ড। নতুন ক্লাবে এসে মানিয়ে নিতে সময় নেননি তিনি। বুন্দেসলিগায় নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমেই করেন হ্যাটট্রিক। এরপর থেকে নিয়মিতই নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন তিনি।

ডর্টমুন্ডের হয়ে এখন পর্যন্ত ৬৭ ম্যাচে ৬৮ গোল করেছেন হল্যান্ড। হ্যামেলসের মতে বিশ্বের অন্যতম সেরা ফরওয়ার্ড হবে তরুণ এ ফুটবলার।

শুধু ক্লাব নয়, জাতীয় দলের হয়েও নিজের প্রতিভার জানানা দিচ্ছেন হল্যান্ড। সর্বশেষ আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে তিন ম্যাচে এক হ্যাটট্রিকসহ পাঁচ গোল করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দলের ভালোর জন্যই মেসিকে তুলে নেওয়া হয়েছে : পচেত্তিনো

দলের ভালোর জন্যই মেসিকে তুলে নেওয়া হয়েছে : পচেত্তিনো

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

বরখাস্ত হওয়ার দ্বারপ্রান্তে বার্সা কোচ কোম্যান

বরখাস্ত হওয়ার দ্বারপ্রান্তে বার্সা কোচ কোম্যান

চ্যাম্পিয়নস লিগে ছেলের প্রথম গোলের পরই বাবার মৃত্যু

চ্যাম্পিয়নস লিগে ছেলের প্রথম গোলের পরই বাবার মৃত্যু