এমবাপের রেকর্ড গড়া ম্যাচে বিশ্বকাপে ফ্রান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ এএম, ১৫ নভেম্বর ২০২১
এমবাপের রেকর্ড গড়া ম্যাচে বিশ্বকাপে ফ্রান্স

কাজাখাস্তানের জালে গোল উৎসব করে বিশ্বকাপ নিশ্চিত করলো ফ্রান্স। কাজাখাস্তানের জালে চারবার বল জড়িয়েছেন কিলিয়ান এমবাপে। জোড়া গোল করে তার সঙ্গী হয়েছেন করিম বেনজেমা। এতেই কাজাখাস্তানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

শনিবার (১৩ নভেম্বর) ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে নিজেদের ঘরের মাঠে কাজাখাস্তানের মুখোমুখি হয় ফ্রান্স। ঘরের মাঠে কাজাখাস্তানকে নিয়ে রীতিমত ছেলে-খেলা করেছে ফরাসিরা। র‍্যাঙ্কিংয়ের ১২৫ নম্বরে থাকা কাজাখাস্তান শুরু থেকেই ছিল বেশ চাপে। তাই তো ফরাসিদের গোল উৎসব করতে কোনো সমস্যাই হয়নি।

ম্যাচের ১২ মিনিটের মধ্যে কাজাখাস্তানের জালে দুই বার বল জড়ান এমবাপে। প্রথম গোলে অবদান রাখেন করিম বেনজেমা। দ্বিতীয় গোলে ওয়ান টু ওয়ান লড়াই করেন এমবাপে এবং কাজাখাস্তানের গোলরক্ষক। শেষ পর্যন্ত এমবাপের কল্যাণে দ্বিতীয় গোলের দেখা পায় ফ্রান্স।

ম্যাচের ৩২তম মিনিটে আবারও লক্ষ্যভেদ করেন এমবাপে। দলের তৃতীয় গোলের পাশাপাশি নিজের হ্যাটট্রিকও পূর্ণ করেন তিনি। প্রথমার্ধের আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স।

বিরতি থেকে ফিরে গোল উৎসবে যোগ দেন ফরাসি তারকা করিম বেনজেমা। তার দুই গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। ম্যাচের ৭৫তম মিনিটে দলের ব্যবধান আরও বাড়ান রাবিও। এরপর ৮৪তম মিনিটে পাওয়া স্পটকিক থেকে স্কোরলাইন ৭-০ করেন অ্যান্টেনিও গ্রিজম্যান। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে কাজাখাস্তানের কফিনে শেষ পেরেক ঢুকে দেন কিলিয়ান এমবাপে। এতেই ৮-০ গোলের বিশাল জয় নিশ্চিত করে ফ্রান্স।

১৯৫৮ সালের সর্বশেষ পশ্চিম জার্মানির বিপক্ষে ফ্রান্সের হয়ে চার গোল করেছিলেন জুস্ত ফঁতেইন। কাজাখাস্তানের বিপক্ষে চার গোল করে ৬৩ বছরের রেকর্ড গড়লেন এমবাপে।

বিশ্বকাপ বাছাই পর্বে ৭ ম্যাচে চার জয় এবং ৩ ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে শীর্ষে আছে ফ্রান্স। তাই তো বিশ্বকাপ খেলা নিশ্চিত হয়েছে তাদের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও বার্সেলোনায় ফিরছেন দানি আলভেস

আবারও বার্সেলোনায় ফিরছেন দানি আলভেস

প্রিমিয়ার লিগে অক্টোবর সেরা সালাহ

প্রিমিয়ার লিগে অক্টোবর সেরা সালাহ

নিয়ম ভেঙে জরিমানার কবলে ডেম্বেলে

নিয়ম ভেঙে জরিমানার কবলে ডেম্বেলে

কলম্বিয়াকে হারিয়ে সবার আগে কাতার বিশ্বকাপে ব্রাজিল

কলম্বিয়াকে হারিয়ে সবার আগে কাতার বিশ্বকাপে ব্রাজিল