কলম্বিয়াকে হারিয়ে সবার আগে কাতার বিশ্বকাপে ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩১ এএম, ১৩ নভেম্বর ২০২১
কলম্বিয়াকে হারিয়ে সবার আগে কাতার বিশ্বকাপে ব্রাজিল

ছবি : ব্রাজিল ফুটবল

বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়াকে হারিয়ে লাতিন আমেরিকা থেকে সবার আগে কাতার বিশ্বকাপে জায়গা করে নিল ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও সুযোগ তৈরি করতে না পারায় গোল বঞ্চিত ছিলেন পিএসজির তারকা নেইমার। শেষ দিকে লুকাস পাকেতা গোলে জয়ের হাসি হাসে তিতের দল ব্রাজিল।

শুক্রবার (১২ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নিজেদের খেলা ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল।

কলম্বিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ব্রাজিল। তবে ম্যাচে গোলের সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় নেইমাররা। বিপরীতে সপ্তম মিনিটে আচমকা শটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল কলম্বিয়া। বুলেট গতি শটটি ক্রসবারের একটু উপর দিয়ে চলে যাওয়ায় বেঁচে যায় ব্রাজিল।

ব্রাজিলের চাপ ধরে রেখে খেলার বিপরীতে ২৭তম মিনিট আবারও গোলের সুযোগ পেয়েছিল কলম্বিয়া। দূর থেকে পাকেতার নেওয়া নিচু শটটি ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। এরপর বিরতির আগে পরপর দুটি ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ব্রাজিল। ফলে গোল শূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।
sportsmail24

ম্যাচে একমাত্র গোলটি আসে ৭২তম মিনিটে। এ গোলটি ধরে রেখেই জয়ের হাসি হাসে ব্রাজিল। মাঝ মাঠ থেকে মার্কিনিয়োস নেইমারকে পাস দিলে ডি-বক্সে পাকেতার উদ্দেশে বলের দিক পাল্টে দেন পিএসজি তারকা।

নেইমারের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ থেকে গোলের উদ্দেশে শট নেন অলিম্পিক লিওঁ মিডফিল্ডার। তবে সেটিও শতভাগ ছিল না। ঝাঁপিয়ে পড়ে অসপিনা ঠেকিয়ে দিলেও জালে জড়ায় বল।

গত মাসে এই কলম্বিয়ার মাঠে পয়েন্ট হারিয়েছিল ব্রাজিল। এবার তাদেরকে হারিয়েই কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করলো ব্রাজিল।

এ অঞ্চল থেকে সর্বোচ্চ পাঁচটি দল কাতার বিশ্বকাপে খেলবে। যাদের মধ্যে লাতিন আমেরিকা থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত করলো নেইমাররা। বাছাইপর্বে খেলা ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা ব্রাজিলেরে পয়েন্ট ৩৪। আর পঞ্চম স্থানের থাকা কলম্বিয়ার ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট। ১১ ম্যাচ খেলে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বাছাইপর্ব থেকে ছিটকে পড়লেন পগবা

বিশ্বকাপ বাছাইপর্ব থেকে ছিটকে পড়লেন পগবা

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার তারুণ্য নির্ভর দল

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার তারুণ্য নির্ভর দল

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি