চেলসিকে হারিয়ে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিলো ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৪ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
চেলসিকে হারিয়ে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিলো ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই স্থানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি। দুই দলের মুখোমুখি লড়াইয়ে চেলসিকে কোনো পাত্তাই দিলো সিটিজেনরা। একপেশে লড়াইয়ে ব্লুজদের ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

শনিবার (১৫ জানুয়ারি) সিটিজেনদের হোম গ্রাউন্ড ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। চেলসির ডি-বক্স ঘেষে খেলা শুরু করে তারা। প্রথম ৩৮ মিনিটে পাঁচটি  কর্নারও আদায় করে নিয়েছিল তারা। তবে গোলের দেখা পায়নি। এ সময়ের মধ্যে গোলপোস্ট লক্ষ্য করে শটও নিতে পারেনি কোনো দল।

৩৯তম মিনিটে প্রথম সুযোগ পায় পেপ গার্দিওয়ালার শিষ্যরা। তবে জ্যাক গ্রিলিশের নেওয়া সে শট আটকে দেন চেলসির গোলবারে দাঁড়ানো কেপা আরিসাবালাগা।

প্রথমার্ধে আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থাকা চেলসি ম্যাচের ৪৯তম মিনিটে দারুণ একটি সুযোগ পায়। এনগালো কান্তের পাস থেকে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন রোমেলু লুকাকু। তবে সিটিজেন গোলরক্ষক এডারসন বল আটকে দিলে ব্লুজদের আর এগিয়ে যাওয়া হয়নি।

ম্যাচের ৭০তম মিনিটে প্রায় ২০গজ থেকে গোলবার লক্ষ্য করে শট নেন সিটিজেনদের বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনি। চেলসি গোলরক্ষক কেপা বল আটকাতে না পারলেও ১-০ ব্যবধানে এগিয়ে যায়।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পান ফিল ফোডেন। তবে বল বারের উপর দিয়ে উঠিয়ে দিলে স্কোর শিটে তার আর নাম তোলা হয়নি।

শেষ পর্যন্ত ওই একমাত্র গোলেই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়। এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা ১২ম্যাচে অপরাজিত। এছাড়াও এ জয়ে দ্বিতীয় স্থানে থাকা চেলসির সাথে ব্যবধান বেড়ে দাঁড়ালো ১৩।

২২ ম্যাচে ১৮ জয় ও দুই ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। শেষ ছয় রাউন্ডে মাত্র একটি জয় পাওয়া চেলসির পয়েন্ট ৪৩।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :