রেফারিকে ‘গুপ্তচর’ বলে নিষিদ্ধ হোসে মরিনহো!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২২
রেফারিকে ‘গুপ্তচর’ বলে নিষিদ্ধ হোসে মরিনহো!

হোসে মরিনহো আর বিতর্ক যেন এক সুতোয় গাঁথা। কোচিং ক্যারিয়ারের শুরু থেকেই বিতর্কের শীর্ষে ছিলেন স্পেশাল ‘ওয়ান খ্যাত’ এই পর্তুগিজ কোচ। রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে রোমাতে এসেও পরিবর্তন হলো না তার সেই স্বভাব। এবার রেফারিকে ‘গুপ্তচর’ বলে নিষিদ্ধ হলেন তিনি।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) ভেরোনার সাথে ২-২ গোলের ড্র করে মরিনহোর দল রোমা। এই ম্যাচে রেফারির কর্মকান্ড মেনে নিতে পারেননি রোমা কোচ। ফেটে পড়েন প্রচন্ড ক্রোধে। ঘটিয়ে বসেন এলাহি কান্ড। এমন কর্মকান্ডের জন্য তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেতে পারেন তিনি।

মরিনহোর ক্ষেপে যাওয়ার কারণ, ম্যাচের মাঝপথে রেফারি লুকা পাইরেত্তোর দায়িত্ব পালন করতে আসা। রোমা কোচের অভিযোগ, পাইরেত্তোকে কাজে লাগানোর জন্য ‘গুপ্তচর’ হিসাবে পাঠিয়েছে জুভেন্টাস।

তখন মরিনহো রেফারিকে উদ্দেশ্য করে বলেন, ‘তারা আপনাকে উদ্দেশ্যমূলকভাবে পাঠিয়েছে। জুভেন্টাস আপনাকে পাঠিয়েছে।’ এ সময় রাগের মাথায় বলে লাথি মেরে বসেন এবং বলটি দূরে সরিয়ে দেন তিনি।

শুধু এটুকুতেই ক্ষান্ত হননি ‘স্পেশাল ওয়ান’। রেফারিকে উদ্দেশ্য করে টেলিফোনে কথা বলার অঙ্গভঙ্গি করতে দেখা যায়। এর কারণ রেফারি পাইরেত্তোর বাবা পিয়েরলুইগির ২০০৬ সালে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির সময় উয়েফা রেফারি কমিটির ইতালীয় ভাইস চেয়ারম্যান ছিলেন।

এমনিকি মরিনহো রেফারির দিকে তেঁড়ে যেতে চেয়েছিলেন। তবে গোলকিপিং কোচ নুনো সান্তোস তাকে আটকে রেখেছিলেন। পরে তিনি ভেরোনার কোচ ইগর টুডরকে জড়িয়ে ধরে টানেলের দিকে চলে যান।

এমন কর্মকান্ডের জন্য তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন মরিনহো। যদি তা হয় তবে স্পেজিয়া ক্যালসিও, আটলান্টা ও উদিনিসের বিরুদ্ধে রোমার খেলাগুলোতে ডাগআউটে দেখা যাবে না মরিনহোকে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোমাতে চাকরি পেয়ে খুশি মরিনহো

রোমাতে চাকরি পেয়ে খুশি মরিনহো

সিরি’আ শুরুর পথে বাঁধা ইতালিয়ান সরকার

সিরি’আ শুরুর পথে বাঁধা ইতালিয়ান সরকার

দেম্বেলেকে বার্সেলোনায় থেকে যেতে বলেছিলেন অবামেয়াং

দেম্বেলেকে বার্সেলোনায় থেকে যেতে বলেছিলেন অবামেয়াং

অবসরের আগে মার্কিন মুলুকে খেলার ইচ্ছা নেইমারের

অবসরের আগে মার্কিন মুলুকে খেলার ইচ্ছা নেইমারের