আগামী মৌসুমেও পিএসজিতে ‌‘থাকবেন’ লিওনেল মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪০ পিএম, ২১ এপ্রিল ২০২২
আগামী মৌসুমেও পিএসজিতে ‌‘থাকবেন’ লিওনেল মেসি

নানা নাটকীয়তার পর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজিতে যোগ দিয়েছেন ফুটবল যাদুকর লিওনেল মেসি। প্রাথমিকভাবে দুই বছরের চুক্তিতে যোগ দিলেও গুঞ্জন উঠেছে ‘মেসি ছেড়ে দিতে পারেন পিএসজি’। তবে সেটি আর আপাতত হচ্ছে না। চুক্তির প্রতি সম্মান জানিয়ে আগামী মৌসুমেও প্যারিসের ক্লাব পিএসজিতেই থাকছেন আর্জেন্টাইন ফুটবল যাদুকর।

স্প্যানিশ গণমাধ্যমে গত কয়েকদিন ধরে মেসির বার্সেলোনায় ফেরার যে ‘গুঞ্জন’ উড়ে বেড়াচ্ছিল। এমনকি দলের বিভিন্ন ফুটবলারদের পাশাপাশি বার্সেলোনা সভাপতিও মেসি ফেরার সম্ভাব্যতা নিয়ে কথা বলেছিলেন। তবে পিএসজিতে মেসি থেকে যাওয়ার সংবাদে কার্যত সেই আলোচনা অনেকটাই চুপশে গেল।

গত মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক। যদিও এখন পর্যন্ত ক্লাবটির হয়ে নিজের সেরাটা দিতে পারেননি মেসি। সব প্রতিযোগিতা মিলে পিএসজির হয়ে এখন পর্যন্ত ২৯ ম্যাচ খেলেছেন মেসি। যেখানে গোল করেছেন মাত্র ৮টি।

লিগ ওয়ানে ২১ ম্যাচ মাঠে নেমে ৩টি, চ্যাম্পিয়নস লিগের ৭ ম্যাচে ৫টি গোল করেছেন মেসি। এছাড়া বাকি একটি ম্যাচ খেলেছেন ফ্রেঞ্চ কাপে খেলেছেন মাত্র একটি ম্যাচ। ২১ ম্যাচে মাত্র ৮টি গোল পেলেও দলের ১৩টি গোলে সরাসরি সহায়তা করেছেন সাবেক বার্সেলোনা অধিনায়ক।

পিএসজিতে যোগ দেওয়ার আগে গত মৌসুমে রীতিমত বার্সেলোনা ছাড়তে বাধ্য হতে হয়েছিলেন মেসি। অর্থনৈতিক সংকটের কথা বলে ৩৪ বছর বয়সী অধিনায়ককে বিদায় জানায় বার্সেলোনা। অবশ্য তার আগের মৌসুমে মেসি নিজেই ছাড়তে চাইলে চুক্তি দোহায় দিয়ে আটকে দিয়েছিল ক্লব বার্সেলোনা।

বার্সেলোনা থেকে বিদায় নেওয়ায় ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাকে ফ্রি ট্রান্সফারে দলে ভেড়ায় পিএসজি। প্রাথমিকভাবে দুই মৌসুমের চুক্তিতে পিএসজিতে যোগ দিলেও মেসিকে নিয়ে আবারও শুরু হয় ক্লাব দখলের গুঞ্জন। তবে স্পেনের শীর্ষস্থানীয় সংবাদপত্র মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, আগামী মৌসুমে মেসির বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই, বরং পিএসজিতেই থাকছেন তিনি।

পিএসজির সাথে ২০২৩ সালের গ্রীষ্মে মেসির চুক্তি শেষ হবে। প্রতিবেদনে বলা হয়, মেসি তার ভবিষ্যতকে ঘিরে জল্পনা-কল্পনা দেখে অবাক হয়েছেন। কারণ, এই গ্রীষ্মে পিএসজি ছেড়ে চলে যাওয়ার চিন্তা তার মাথায় আসেনি। চুক্তিতে আরও এক বছর বাকি আছে এবং এটিকে মেসি সম্মান জানাতে চান।

এদিকে, চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের আশাতেই মেসিকে দলে ভিড়িয়েছিল পিএসজি। যদিও রিয়াল মাদ্রিদের কাছে হেরে সে আশা এবার অপূর্ণই থেকে গেছে পিএসজির। তবে ফ্রেঞ্চ লিগ ওয়ানে শিরোপা দৌড়ে বেশ অনেকটাই এগিয়ে আছে পচেত্তিনোর দল। পয়েন্ট টেবিলের দুয়ে থাকা মার্সেই'র থেকে ১৫ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে পিএসজি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপে ‘হুমকির মুখে’ যেসব রেকর্ড

কাতার বিশ্বকাপে ‘হুমকির মুখে’ যেসব রেকর্ড

রোনালদো নয়, মেসিই সেরা: আগুয়েরো

রোনালদো নয়, মেসিই সেরা: আগুয়েরো

মেসি থেকে রোনালদো, কাতারে শীর্ষ ২০ ফুটবলারের ‌‘শেষ’ বিশ্বকাপ

মেসি থেকে রোনালদো, কাতারে শীর্ষ ২০ ফুটবলারের ‌‘শেষ’ বিশ্বকাপ

‘অবসর’ ভাবনায় লিওনেল মেসি

‘অবসর’ ভাবনায় লিওনেল মেসি