১৭ বছর পর শিরোপার স্বাদ পেল রিয়াল বেতিস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৮ পিএম, ২৪ এপ্রিল ২০২২
১৭ বছর পর শিরোপার স্বাদ পেল রিয়াল বেতিস

ঘরোয়া ফুটবল কিংবা ইউরোপিয়ান ফুটবল- যেখানে হোক না কেন রিয়াল বেতিস তাদের ইতিহাসের সর্বশেষ শিরোপা জিতেছিল ২০০৫ সালে। সেবার তাদের ঘরে উঠেছিল স্প্যানিশ কোপা দেল রের শিরোপা। এরপর থেকে শুধু অপেক্ষা আর অপেক্ষা। আর এই অপেক্ষার অবসান ঘটিয়ে দীর্ঘ ১৭ বছর পর আবারও শিরোপা উল্লাসে মেতে উঠেছে রিয়াল বেতিস।

শনিবার (২৩ এপ্রিল) নিজেদের শহর সেভিয়ার লা কার্তুহা স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয় রিয়াল বেতিস। এই ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় শেষ করে দু’দল। শেষ পর্যন্ত খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই কোন দলই বল লক্ষ্যভেদ করতে পারেনি। ম্যাচের নির্ধারণে তাই তো টাইব্রেকারের শরণাপন্ন দুই দল।

টাইব্রেকারেও লড়াইয়ের আভাস দিয়েছিল ভ্যালেন্সিয়া এবং রিয়াল বেতিস। তবে ভ্যালেন্সিয়ার ইউনুস মুসাহ চতুর্থ শট মিস করলে পথ হারায় ভ্যালেন্সিয়া। শেষ পর্যন্ত টাইব্রেজারের ৫-৪ গোলে জিতে শিরোপা নিশ্চিত করে রিয়াল বেতিস।

আর এতেই ঘুচে যায় তাদের ১৭ বছরের শিরোপা খরা। নিজেদের শহরের মাঠে শিরোপা জেতায় দলটির উল্লাস একটু বেশিই। শিরোপা জিতে বেতিস অধিনায়ক হোয়াকিন বলেন, “অনেক বছর পর আবার শিরোপা জিতেছি আমরা নিজেদের শহরে। নিজেদের সমর্থকদের সামনে শিরোপা জিততে পারাটা দারুণ এক ব্যাপার।”

নিজেদের ক্লাবের ১১৫ বছরের ইতিহাসে চতুর্থ শিরোপা জিতলো দলটি। ২০০৫ সালে কোপা দেল রের শিরোপা জয়ের আগে ১৯৩৫ সালে স্প্যানিশ লিগ জিতেছিল। ১৯৭৭ সালে নিজেদের করে নিয়েছিল কোপা দেল রে শিরোপা।

এই ম্যাচে শিরোপা জিতে অধিনায়ক রিয়াল বেতিসের একমাত্র খেলোয়াড় হিসেবে দুইটি শিরোপা জয়ের কীর্তি গড়লেন।  এর আগে ২০০৫ সালে যখন ওসাসুনাকে হারিয়ে রিয়াল বেতিস যখন কোপা দেল রের শিরোপা জেতে সেই সময়ও দলে ছিলেন হোয়াকিন।

শীর্ষ পর্যায়ে ২১ বছর খেলা এই ফুটবলার আগেই জানিয়ে দিয়েছিলেন এটাই হবে তার ক্যারিয়ারে শেষ মৌসুম। আর শেষ মৌসুমেই জিতে নিলেন ক্যারিয়ারের তৃতীয় শিরোপা। রিয়াল বেতিসের হয়ে দুই শিরোপা জেতা হোয়াকিন, ভ্যালেন্সিয়ার হয়েও জিতেছিলেন কোপা দেল রের শিরোপা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো টিকটকে দেখা যাবে লা লিগার ম্যাচ

প্রথমবারের মতো টিকটকে দেখা যাবে লা লিগার ম্যাচ

শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

আরও পাঁচ বছর খেলতে চান সার্জিও রামোস

আরও পাঁচ বছর খেলতে চান সার্জিও রামোস