মেসি বার্সেলোনা ছাড়ার পর ‘কেদেঁছিলেন’ পিকে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৩ মে ২০২২
মেসি বার্সেলোনা ছাড়ার পর ‘কেদেঁছিলেন’ পিকে

লিওনেল মেসি এবং জেরার্ড পিকে দু’জনেই বার্সেলোনার বিখ্যাত ‘লা-মাসিয়া’ একাডেমি থেকে উঠে এসেছেন। বার্সেলোনা মূল দলে একসাথে খেলেছেন দীর্ঘ এক যুগেরও বেশি সময়। সতীর্থ থেকে তাই হয়ে উঠেছেন একে অপরের ঘনিষ্ট বন্ধু। এতদিন একসাথে কাটানোর পর একজন ক্লাব ছেড়ে গেলে অন্যজনের মন খারাপ হওয়াটাই তো স্বাভাবিক। শুধু মন খারাপ নয়, দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু মেসি বার্সেলোনা ছাড়ার সময়ে চোখ থেকে পানিও ঝড়েছিল জেরার্ড পিকের।

এক সময় মেসি এবং বার্সেলোনার সম্পর্ককে অবিচ্ছেদ্য মনে করা হতো। প্রায়ই ফুটবল বিশ্লেষকরা বলতেন মেসির জন্য বার্সেলোনা ছাড়া অসম্ভব। বার্সা সমর্থকেরা তো হয়ত দুঃস্বপ্নেও কল্পনা করতে পারতো না মেসিকে বার্সেলোনা ছাড়া অন্য ক্লাবে দেখতে হবে। তবে মেসির বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দেওয়া হয়তো আরো একবার আমাদের বুঝিয়ে দিলো, পৃথিবীতে কোনকিছুই স্থায়ী নয়।

সর্বকালের সেরা একজন ফুটবলারকে হারানোর প্রভাব পড়েছিল বার্সার অন্দরমহলেও। বিদায় অনুষ্ঠানে মেসির কথা বলার সময়েও একাধিক বার্সা খেলোয়াড়কে চোখ মুছতে দেখা গেছে বারবার। মেসি নিজেও তো কথা বলার সময় কিছুতেই নিজেকে সামলাতে পারছিলেন না, কেঁদেছেন একাধিকবার।

এবার এক সাক্ষাৎকারে মেসির অন্যতম ঘনিষ্ট সতীর্থ জেরার্ড পিকে জানালেন মেসি ক্লাব ছেড়ে যাওয়ার পর একাধিকবার তার চোখ থেকে পানি ঝড়েছে।

পিকে বলেন, “মেসির বার্সেলোনা ছাড়ার সময়ে আমি কেঁদেছি। বার্সেলোনায় তার যে ক্যারিয়ার সেটা অবিশ্বাস্য। সে (মেসি) যদি ক্যারিয়ারের শেষ পর্যন্ত বার্সায় থাকতো তাহলে খুবই ভালো হতো।”

প্রিয় বন্ধুকে হারিয়ে আবেগ তাড়িত হয়ে পড়লেও পরের মুহূর্তেই নিজেকে সামলে নেন। তিনি বলেন মেসির ক্লাব ছেড়ে যাওয়ার বাস্তবতাটা তিনি বুঝেন। পিকে আরও বলেন, “আমি বুঝতে পারি কেন মেসি চুক্তি নবায়ন করতে পারেনি। আগের ক্লাব সভাপতি যেভাবে সামলিয়েছেন তাতে ক্লাব খুবই আর্থিক সংকটে ছিল।”

তবে জীবনে অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনাই ঘটে এবং সেগুলো মেনেও নিতে হয় বলে মত পিকের। পিকে আরও যোগ করেন, “বার্সেলোনা এবং সমর্থকদের জন্য মেসি ঈশ্বরের সমতূল্য। সে এখানে থাকলে সবার (ক্লাব ও সমর্থক) জন্যই ভালো হতো।”

মেসিকে বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় বলে আখ্যায়িত করেন পিকে। বার্সেলোনার হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে ৫২০ ম্যাচে মাঠে নেমেছিলেন মেসি। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার (৪৭৪) তকমাটাও নিজের করে রেখেছেন এই ক্ষুদে জাদুকর। এছাড়াও বার্সেলোনার হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন এই তিনি। এখানেও তিনি ক্লাবের ইতিহাসে সবার সেরা। তো, এরকম একজনকে হারিয়ে মন খারাপ তো হওয়ারই কথা সতীর্থদের।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

আয় কমেছে লা লিগার, ‘দায়ী’ বার্সেলোনা!

আয় কমেছে লা লিগার, ‘দায়ী’ বার্সেলোনা!

ইউরোপে ‌‘ভয়ঙ্কর’ রিয়ালের ভয় বার্সেলোনা!

ইউরোপে ‌‘ভয়ঙ্কর’ রিয়ালের ভয় বার্সেলোনা!

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা