দল-বদলের অর্থ যোগাতে শেয়ার বিক্রি করছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৩ মে ২০২২
দল-বদলের অর্থ যোগাতে শেয়ার বিক্রি করছে বার্সেলোনা

বেশ কিছুদিন ধরেই অর্থনৈতিক সংকটে ভুগছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। এই সংকট কাটিয়ে উঠতে স্টেডিয়াম স্বত্ব বিক্রি করেছিল ক্লাবটি। এবার নিজেদের মার্চেন্ডাইজ স্বত্বের ৪৯ শতাংশ শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কাতালান ক্লাবটি।

২০২১-২২ মৌসুমে ধুকতে থাকা বার্সেলোনা ঘুরে দাঁড়াতে হলে নতুন ফুটবলার কেনার কোনো বিকল্প নেই। বিপরীতে নতুন ফুটবলারদের দলে ভেড়াতে প্রয়োজনীয় অর্থের যোগানও পাচ্ছে না ক্লাবটি।

নিজেদের এই আর্থিক সমস্যা দূর করতে মার্চেন্ডাইজ স্বত্ব বিক্রির সিদ্ধান্ত নিয়েছে দলটি। ক্লাবটির আশা, মার্চেন্ডাইজ স্বত্ব বিক্রি করে ২০০ মিলিয়ন ইউরো আয় করবে। এ কারণে বিভিন্ন বিনিয়োগকারীদের সাথে আলোচনা করছে কাতালানরা।

স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, চলতি বছরের ৩০ জুনের মধ্যে নিজেদের মার্চেন্ডাইজ স্বত্বের ৪৯ শতাংশ বিক্রি করতে চায় ক্লাবটি। তবে এর জন্য একটি শর্তও জুড়ে দিয়েছে বার্সেলোনা। শর্ত অনুযায়ী এই মার্চেন্ডাইজ স্বত্ব আবারও ওই প্রতিষ্ঠানের কাছ থেকে ক্লাবটি কিনে নিতে পারবে। এই শর্তে মিললে তবেই মার্চেন্ডাইজ স্বত্ব বিক্রি করা হবে বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তের এই সিদ্ধান্ত এখন বোর্ডের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। বোর্ডে প্রস্তাবটি পাস হলে তখনই নিজেদের মার্চেন্ডাইজ স্বত্ব বিক্রি করতে পাবে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :