মেসিকে পুরো বিশ্বের সম্পদ: স্কলানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০৬ জুন ২০২২
মেসিকে পুরো বিশ্বের সম্পদ: স্কলানি

আর্জেন্টিনার জার্সিতে অবিশ্বাস্য এক সপ্তাহ কাটালেন লিওনেল মেসি। দুই ম্যাচে দুই এসিস্ট ও পাঁচ গোল। এসিস্টও এক ম্যাচে, গোলগুলোও এক ম্যাচেই করা! এটা পড়ার পর নিশ্চয়ই অবিশ্বাস্য শব্দটাই প্রথম মনে এসেছে। হ্যাঁ, আকাশী-নীল জার্সিতে এমনই এক অবিশ্বাস্য সপ্তাহ কাটিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক।

মহাদেশীয় ফুটবল লড়াইয়ের ম্যাচ ফাইনালিসিমাতে ইতালিকে নাচালেন ফুটবল পায়ে। আর্জেন্টিনায় হয়ে এক বছরে জিতলেন দ্বিতীয় শিরোপা। মাত্র তিন দিনের ব্যবধানে প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে করলেন পাঁচ গোল।

বিশ্বকাপের আগে মেসির এমন ফর্মে উচ্ছ্বাসে ভাসছেন আর্জেন্টিনা সমর্থকরা। আর্জেন্টিনার কোচও মেসির এমন পারফর্মেন্সে মুগ্ধতা প্রকাশ করে বলেছেন, মেসি শুধু আর্জেন্টিনা নয়, পুরো বিশ্বের সম্পদ।

এস্তোনিয়ার বিপক্ষে বড় জয়ের পর মেসি বন্দনায় মাতেন স্কলানি। বলেন, "আমরা শুধু ওকে ধন্যবাদই দিতে পারি। আমি মনে করি ও শুধু আর্জেন্টিনার সম্পদ নয়, বিশ্বের সম্পদ। যেদিন থেকে ও আর খেলবে না, ওর জন্য মন পুড়বে। সে কারণে আমি শুধু চাই, ও আরও খেলে যাক, সবাই ওর খেলা উপভোগ করুক, ওকে আগলে রাখুন। কারণ ওকে খেলতে দেখা এক অপার আনন্দ।"

মেসির প্রশংসা করতে গিয়ে জুতসই শব্দের অভাব বোধ করছিলেন স্কলানি। এমনকি সদ্য ২২তম গ্রান্ডস্লাম জয়ী টেনিস তারকা খেলোয়াড় নাদালের সঙ্গেও মেসির তুলনা করেন তিনি।

আর্জেন্টিনা বস বলেন, "আর কী বলব বুঝতে পারছি না। ব্যাপারটা ব্যাখ্যা করা কঠিন। অনেকটা রাফায়েল নাদালের মতো (এই বয়সেও রেকর্ডগড়া গ্র্যান্ড স্লাম জেতার মতো)। এখানে আর কী-ই বা বলতে পারেন আপনি! ওকে বর্ণনা করার কোনো শব্দ খুঁজে পাওয়া কঠিন, বিশেষ করে ও যা করে দেখায় সেটি। এটা অনন্য। ওকে এই দলের সঙ্গে পাওয়া, ওকে অনুশীলন করানো, ওর আচরণ, জাতীয় দলকে ওর প্রতিনিধিত্ব করতে দেখা এক আনন্দের ব্যাপার।"

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

এস্তোনিয়ার বিপক্ষে এই ম্যাচ দিয়ে মৌসুম শেষ করেছে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে স্থগিত ম্যাচটি সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে, ফলে মৌসুমে আর কোনো ম্যাচ নেই আর্জেন্টিনার। মৌসুমের শেষ ম্যাচে আর্জেন্টিনা সমর্থকদের জন্য দারুণ এক স্মৃতি দিয়ে গেলেন আর্জেন্টিনা অধিনায়ক।

লিওনেল স্কলানির অধীনে আর্জেন্টিনার দলের পরিবর্তন চোখে পড়ার মতো। টানা তিন বছর হারের মুখ দেখেনি আর্জেন্টিনা। ৩৩ ম্যাচের অপরাজিত সফর চলতেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। স্কলানির অধীনেই ২৮ বছরের শিরোপা খরা কেটেছে আর্জেন্টিনার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :