চেলসির সঙ্গে ১৯ বছরের সম্পর্কের ইতি টানলেন ব্রুস বাক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২০ জুন ২০২২
চেলসির সঙ্গে ১৯ বছরের সম্পর্কের ইতি টানলেন ব্রুস বাক

কিছুদিন আগেই আনুষ্টানিকভাবে নতুন মালিক পেয়েছে ইংলিশ ক্লাব চেলসি। এটা অনুমেয় ছিল যে, মালিকানায় বদল আসায় ক্লাবের অভ্যন্তরীণ বিভিন্ন জায়গায় পরিবর্তন আসবে। তবে ধারণা করা হচ্ছিল চেয়ারম্যান পদে ব্রুস বাকই দায়িত্ব পালন করবেন। কিন্তু সেটি আর হচ্ছে না, চেয়ারম্যান হিসেবে ১৯ বছর দায়িত্ব পালনের পর পদত্যাগ করলেন ব্রুস।  

সোমবার (২০ জুন) ক্লাবের এক বিবৃতিতে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আমেরিকান আইনজীবি ব্রস বাক। বাক বলেন, “এখনই পদত্যাগ করার সঠিক সময় এবং আমাদের যে শক্তিশালী ভিত রয়েছে তার ওপর গড়ে উঠুক নতুন মালিকানা। চেলসির উজ্জ্বল ভবিষ্যতের জন্য মালিকদের পরিকল্পনা রয়েছে। আমাদের অবিশ্বাস্য সব কর্মী, খেলোয়াড়, কোচ এবং সমর্থকদের পাশাপাশি আমি নতুন ভূমিকায় তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য উন্মুখ।”

চেয়ারম্যান পদ ছাড়লেও ক্লাব থেকে একেবারে চলে যাচ্ছেন না তিনি। এখন থেকে চেলসির সিনিয়র উপদেষ্টা হিসেবে থাকবেন বাক।

ইউক্রেনের উপর রাশিয়ার আগ্রাসনের জেরে চেলসির রাশিয়ান মালিক রোমান আব্রাহিমোভিচকে  নিষিদ্ধ করে যুক্তরাজ্য সরকার। পরবর্তীতে ক্লাব বিক্রি করার সিদ্ধান্ত নেন তিনি।চলতি বছরের মে’তে আনুষ্ঠানিকভাবে চেলসির মালিকানা বুঝে নেন আমেরিকান ব্যবসায়ী টড বোয়েলি ও তার নেতৃত্বাধানী একটি কনসোর্টিয়াম।

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

২০০৩ সালে রোমানের আমলেই চেলসির চেয়ারম্যনের দায়িত্ব নিয়েছিলেন বাক। ১৯ বছরে তার আমলে চেলসির পুরুষ দল ১৮টি ও নারী দল ১২টি মেজর শিরোপা জিতেছে।

বিদায় বেলায় চেলসির প্রতি ব্রুসের অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন নতুন মালিক টড বোয়েলি। বলেন, “ব্রুস চেলসিকে ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ স্তরে নেত্বতৃ দিয়েছেন। খেলাধুলার পাশাপাশি সামাজিক প্রকল্পগুলোতেও অবদান রেখেছেন। আমরা ক্লাবের প্রতি তার অবদানের জন্য ধন্যবাদ জানাচ্ছি।”

ধারণা করা হচ্ছে ব্রুসের বিদায়ের পর চেলসির চেয়ারম্যান পদ নিজেই সামলাবেন বোয়েলি। নতুন মালিকানায় ইতিমধ্যে একাধিক পরিবর্তন হয়েছে স্টামফোর্ড ব্রিজে। প্রথম চেলসি কোচ হিসেবে খেলোয়াড় কেনা-বেচায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা পেয়েছেন টমাস টুখেল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

বিশ্বকাপে পৌঁছে গেছি,  এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে

পারেদেসকে খুন করতে চেয়েছিলেন মেসি!

পারেদেসকে খুন করতে চেয়েছিলেন মেসি!