এক বছরের চুক্তিতে জুভেন্টাসে ডি মারিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৮ জুলাই ২০২২
এক বছরের চুক্তিতে জুভেন্টাসে ডি মারিয়া

২০২১-২২ মৌসুম শেষেই পিএসজির সাথে শেষ হয়েছে অ্যাঞ্জেল ডি মারিয়ার চুক্তির মেয়াদ। সেই মেয়াদ শেষে ডি মারিয়া কোথায় যাবেন তা নিয়ে উঠেছিল গুঞ্জন। শেষ পর্যন্ত আর্জেন্টাইন এই প্লে মেকারের জায়গা হয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

পিএসজি ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া ডি মারিয়ে ক্লাবটিতে খেলবেন এক বছর। পিএসজির সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাকে দলে ভেড়াতে জুভেন্টাসকে খর করতে হয়নি কোনো অর্থ। জুভেন্টাসে এক বছরে ৭.১৪ মিলিয়ন ইউরো বেতন পাবেন তিনি। 

চলতি বছরের নভেম্বরে কাতারে বসবে বিশ্বকাপ ফুটবলের আসর। এই আসরে আর্জেন্টিনা দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হবেন ডি মারিয়া। সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে তার গোলেই শিরোপা নিশ্চিত করেছিল আর্জেন্টিনা।

সাত বছরের পিএসজি ক্যারিয়ারে ক্লাবটির হয়ে ২৯৫ ম্যাচ খেলেছেন তিনি। এই সময়ে ৯৫ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছিলেন ১১২ গোল।

পিএসজির হয়ে পাঁচটি করে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ কাপের শিরোপা জিতেছিলেন ডি মারিয়া। ক্লাবটির হয়ে একবার চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলার সুযোগ পেলেও জিততে পারেননি ইউরোপ সেরার এই ট্রফি।

ডি মারিয়া ছাড়াও মিডফিল্ডের শক্তিবৃদ্ধি করতে ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবাকে দলে ভেড়াতেও কাজ করছে। হয়তো কিছুদিনের মধ্যেও তাকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়ে দিবে ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :