ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫১ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২২
ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) আবারও পয়েন্ট খোয়ালো বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। অ্যাস্টন ভিলার বিপক্ষে লিড নিলেও ধরে রাখতে পারেনি সিটিজেনরা। ১-১ গোলে ড্র-করে চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে ভিলার ফুটবলাররা।

শনিবার (০৩ সেপ্টেম্বর) ইপিএলে ষষ্ঠ ম্যাচে ভিলার মাঠে অ্যাস্টন ভিলার মুখোমুখি হয়েছিল ম্যানসিটি। প্রথমার্ধে কোনো দলই ভালো খেলতে পারেনি। বিবর্ণ প্রথমার্ধে দুই দলই খেলেছে ছন্নছাড়া ফুটবল। 

তবে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু সেগুলোও কাজে লাগাতে পারেনি। ১৪তম মিনিটে সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার ক্রসে গিনদোয়ান পা ছোয়াতে পারলেই এগিয়ে যেতো সিটি। তবে সেটা না হওয়ায় হতাশ হয় সিটি শিবির।

অগোছালো ফুটবলে কোনো গোল না হলে গোল শূন্য ব্যবধানে বিরতিতে যায় দুই। প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় সিটি। 

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

ম্যাচের ৫০তম মিনিটে লক্ষ্যভেদ করেন গোলের ধারায় থাকা আরলিং হল্যান্ড। ডান পাশ থেকে মারা ব্রুইনার ক্রস লাফিয়ে হাতে পাননি ভিলার গোলরক্ষক ইমি মার্টিনেজ। ফাঁকা বল পেয়ে ভুল করেননি হল্যান্ড, পাঠিয়ে দেন ভিলার জালে।

এই গোলে প্রিমিয়ার লিগে ১০ গোল হয়ে গেলে হল্যান্ডের, যেটি কম ম্যাচ খেলে ১০ গোল করার ইপিএল রেকর্ড। তবে শুধু হল্যান্ড নয় ১৯৯২ সালে একই রেকর্ড গড়েছিলেন মিক কুইন। 

৫৮তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল ভিলা। সিটির ডি বক্সে বল পায়ে গোলরক্ষক এডারসনকে একা পেয়ে গিয়েছিলেন জ্যাকব রামসি। কিন্তু শট নিয়ে দেরী করার সুযোগে এডারসনে এগিয়ে প্রতিহত করেন সেই আক্রমণ। 

ম্যাচের ৭৪তম মিনিটে সমতাসূচক গোল পায় ভিলা। ১৪ গজ দূরে থেকে  বা পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন লেওন বেইলি। ইপিএলে ১০২১ মিনিট পর গোল করলেন এই জ্যামাইকান ফরোয়ার্ড। 

এরপর ম্যাচের বাকি সময়ে দুই দলই বেশি কয়েকটি সুযোগ তৈরি করলেও কেউই লক্ষ্যভেদ করতে পারেননি। ফলে ১-১ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

ছয় ম্যাচে চার জয় ও দুই ড্র-তে ১৪ পয়েন্ট নিয়ে ইপিএলের পয়েন্ট তালিকায় দুই নম্বরে রয়েছে সিটি। অন্যদিকে সমান ম্যাচে চার হার ও সমান একটি করে ড্র ও জয়ে চার পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে রয়েছে ভিলা। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

দুই ভারতীয় নারী ফুটবলারকে দলে ভেড়ালো ডায়নামো জাগরেব

দুই ভারতীয় নারী ফুটবলারকে দলে ভেড়ালো ডায়নামো জাগরেব

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

মৃত্যু হুমকিতে শৈশবের ক্লাব ছেড়ে ইংল্যান্ডে ফিরলেন উইলিয়ান

মৃত্যু হুমকিতে শৈশবের ক্লাব ছেড়ে ইংল্যান্ডে ফিরলেন উইলিয়ান