টটেনহ্যামকে হারিয়ে চ্যাম্পিয়ান্স লিগ খেলার স্বপ্ন বুনছে নিউক্যাসল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৪ অক্টোবর ২০২২
টটেনহ্যামকে হারিয়ে চ্যাম্পিয়ান্স লিগ খেলার স্বপ্ন বুনছে নিউক্যাসল

টটেনহ্যামের বিপক্ষে জয় দিয়ে উয়েফা চ্যাম্পিয়ানস লিগ খেলার স্বপ্ন বুনছে নিউক্যাসল ইউনাইটেড। ২০২১ সালে ক্লাবটির মালিকানা কিনে নেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল্লাহ। এরপর থেকেই দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে ইংলিশ ক্লাবটি। সেই সাথে প্রিমিয়ার লিগে টানা আটটি ম্যাচে অপরাজিত দল নিউক্যাসল ইউনাইটেড।

ঘরের মাটিতে টানা আটটি প্রিমিয়ার লিগ ম্যাচ জিতে টটেনহ্যাম রবিবার ফেভারিট হয়ে মাঠে নামেন। কিন্তু নিউক্যাসল প্রথমার্ধে অসাধারণ খেলার মাধ্যমে সেই অপরাজয় থাকার যাত্রা ভ্রষ্ট করে দেয়। আন্তোনিও কন্তের দলের হারে নিজদের মাঠে পয়েন্ট হারায় লন্ডনের এই ক্লাবটি।

টটেনহ্যাম গোলকিপার হুগো লরিসের উদ্ভট ভুলে সুযোগ হাতছাড়া করেননি নিউক্যাসলের উইলসন। ম্যাচের ৩১ মিনিটে স্বাগতিকদের বিপক্ষে এগিয়ে যায় নিউক্যাসল।

জানুয়ারী ২০১৯ সালের পর পেনাল্টি স্পটের বাইরে থেকে উইলসনের গোলটি ছিল তার প্রথম প্রিমিয়ার লিগে (বোর্নেমাউথ বনাম ওয়েস্ট হ্যামের পর), নিউক্যাসলের জার্সিতে মাত্র দ্বিতীয়তম গোল।

উইলসনের গোলের ঠিক ১০ মিনিটের মধ্যে নিউক্যাসল দুই গোলে এগিয়ে যায়, লগস্টপের বারানো বলে পা ছুঁইয়ে দিয়ে নিউক্যাসলের বাবধান দিগুন করেন উইঙ্গার আলমিরন।

টটেনহ্যামের হয়ে হ্যারি কেন বিরতির পর গোল দিয়ে লড়াই জমিয়ে তুলে। ডিফেন্ডার ক্লেমেট লংলেটের হেড থেকে পাওয়া বলে জালে বল জড়ান এই ইংলিশ তারকা।

এরফলে ইংলিশ প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তালিকার ৩য় তম স্থানে আছে টটেনহ্যাম।

অন্যদিকে সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার ৪র্থ স্থানে আছে নিউক্যাসল ইউনাইটেড। সাই সাথে উয়েফা চ্যাম্পিয়ানস লিগ খেলার স্বপ্ন বাচিয়ে রেখেছে এই ইংলিশ ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/আরআইএম


শেয়ার করুন :


আরও পড়ুন

দেম্বেলে ম্যাজিকে বার্সেলোনার গোল উৎসব

দেম্বেলে ম্যাজিকে বার্সেলোনার গোল উৎসব

‘কোহলি’ বীরত্বে প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটবোদ্ধারা

‘কোহলি’ বীরত্বে প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটবোদ্ধারা

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার  যাবেন ভারতীয় নারী

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার যাবেন ভারতীয় নারী

দীর্ঘ খরা কাটিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের জয়

দীর্ঘ খরা কাটিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের জয়