রোনালদোর রেকর্ড ভেঙে চুরমার করলেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৮ অক্টোবর ২০২২
রোনালদোর রেকর্ড ভেঙে চুরমার করলেন মেসি

চ্যাম্পিয়ন্স লিগের আরেকটি রাত রঙিন হলো লিওনেল মেসির বা পায়ের জাদুতে। প্যারিসের ৩০ নম্বর জার্সি গায়ে আরও একটি রেকর্ড ভাঙলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগে বক্সের বাইরে থেকে গোল করে সর্বাধিক গোলের রেকর্ড এখন আর্জেন্টাইন যাদুকরের দখলে। সেই সাথে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাপিয়ে গেলেন লিওনেল মেসি।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে ইসরাইলি ক্লাব মাকাবি হাইফাকে চূর্ণ বিচূর্ণ করলো পিএসজি এবং এই ম্যাচে জোড়া গোল, জোড়া এসিস্ট দিয়ে প্রধান কারিগর ছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। পার্ক দেস প্রিন্সেসে ৪৪ মিনিটে মেসি চ্যাম্পিয়ন্স লিগে তার ২৩ তম বক্সের বাইরে থেকে গোলটি করেন এবং টপকে যান তার চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে।

রোনালদো বর্তমানে ম্যানইউর শুরুর একাদশে যায়গা পেতে রীতিমত লড়াই করছেন। সেখানে লিওনেল মেসি তার নতুন ক্লাবের সাথে দাপিয়ে বেড়াচ্ছেন। তবে বুধবার শুধু একটি রেকর্ড নয় একগুচ্ছ রেকর্ড করলেন মেসি। এই প্রথম কোনো ৩৫ বছর বয়সী ফুটবলার চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচে দুটি গোলের সাথে দুটি এসিস্টও করলেন।

শুধু তাই নয় লিওনেল মেসি এই মৌসুমে ইউরোপের প্রথম প্লেয়ার যিনি গোল এবং এসিস্ট দুটোতেই দুই অঙ্কের ঘর পার করলেন। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে মাকাবির বিরুদ্ধে যে পিএসজিকে দেখা গেলো, সেই রূপ এই মৌসুমে তাদের আগে দেখা যায়নি। মেসি এমবাপে বা নেইমার কেউই ম্যাচ জয়ের জন্য খেলছিলেন না।

তাদের একমাত্র লক্ষ্য ছিল বিপক্ষ দলকে ছিঁড়ে খেয়ে যতগুলি সম্ভব গোল ঝুলিতে ভরা। এক গোলে পিছিয়ে থাকা কোনো দল গোল করার জন্য যে রকম মরিয়া থাকে, মাকাবিকে ৬ গোল দেওয়ার পরও সেরকম হিংস্রতা দেখা যাচ্ছিল পিএসজির অ্যাটাকিং থার্ডএ। দ্বিতীয় অর্ধ শুরু হতে ইসরায়েলি লিগ চ্যাম্পিয়ন মাকাবি হাইফা আরেকটি গোল শোধ দিয়ে ৪-২ এ ব্যবধান কমিয়ে আনে।

ম্যাচ বের করার একটি অদম্য প্রচেষ্টা দেখা যাচ্ছিল মাকাবি খেলোয়াড়দের মধ্যে। কিন্তু সেটি দশ পনেরো মিনিটের বেশি টিকলো না। মেসি, নেইমার, এমবাপের ত্রিফলা আক্রমণে শেষ পর্যন্ত আত্নসমার্পণ করে মাকাবি হাইফা। পিএসজি ৭-২ এর ব্যবধানে ম্যাচ শেষ করে।

স্পোর্টসমেইল২৪/আইআরএম


শেয়ার করুন :


আরও পড়ুন

১০ ম্যাচ পর হারলো আর্সেনাল

১০ ম্যাচ পর হারলো আর্সেনাল

ম্যানইউর জয়ের রাতে রোনালদোর গোল

ম্যানইউর জয়ের রাতে রোনালদোর গোল

বায়ার্নের কাছে হেরে বার্সেলোনার বিদায়

বায়ার্নের কাছে হেরে বার্সেলোনার বিদায়

নাটকীয় ম্যাচ, জুভেন্টাসের বিদায়, নক আউট পর্বে বেনফিকা

নাটকীয় ম্যাচ, জুভেন্টাসের বিদায়, নক আউট পর্বে বেনফিকা