ডি মারিয়ার জোড়া গোল, বড় জয়ে প্রস্তুতি সারলো আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৭ নভেম্বর ২০২২
ডি মারিয়ার জোড়া গোল, বড় জয়ে প্রস্তুতি সারলো আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের আগে দাপুটে পারফরম্যান্স উপহার দিলো লিওনেল মেসির আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতকে উড়িয়ে ‍দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো মেসি-ডি মারিয়ারা। প্রথমার্ধে চার গোলের পর দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেছে তারা।

বুধবার (১৬ নভেম্বর) আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। দলের পক্ষে জোড়া গোল করেছেন ডি-মারিয়া। আর একটি করে গোল করেছেন হুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি এবং হোয়াকিন কোরেয়া।

কাতার বিশ্বকাপে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মেসিরে প্রতিপক্ষ সৌদি আরব।

মূল পর্বে খেলার আগে প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতের সাথে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচে বরাবরে

এ সময়ের মধ্যে গোলমুখে ১৫টি শট নিয়েছে তারা, যার মধ্যে সাতটি ছিল টার্গেট শট। বিপরীতের আরব আমিরাতের নেওয়া ৯টি শটের টার্গেটে ছিল ৩টি।

ম্যাচটি প্রস্তুতি হওয়ায় স্কোয়াডের ১৭ জনকে খেলিয়েছে আর্জেন্টাইন কোচ। বিরতির পর আর মাঠে নামেননি ডি মারিয়া। নিয়মিত একাদশের স্ট্রাইকার লাউতারো মার্তিনেজ অবশ্য বেঞ্চেই থেকেছেন। আর পুরো ফিট না হওয়ায় বেঞ্চেও ছিলেন না পাওলো দিবালা ও ক্রিস্তিয়ান রোমেরো।

ম্যাচের ১৭তম মিনিটে আর্জেন্টিনার প্রথম এগিয়ে যায়। মেসি-ডি মারিয়ার সঙ্গে আক্রমণভাগে সুযোগ পাওয়া ম্যানচেস্টার সিটির তরুণ স্ট্রাইকার আলভারেজ দলকে এগিয়ে দেন।

প্রথম গোলের ৮ মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন দি মারিয়া। ম্যাচের ২৫তম মিনিটে নিজের প্রথম গোল করেন তিনি। ৩৬তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ডি মারিয়া। আলেক্সিস মাক আলিস্তার ডি-বক্সের ভেতরে পাস থেকে বল ধরে ডিফেন্ডার ও গোলরক্ষক কাটিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

প্রথমার্ধের শেষদিকে স্কোরলাইন ৪-০ করেন রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি। ডি মারিয়ার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকে পড়ে ডান পায়ের জোরালো শটে গোল আদায় করে নেন তিনি। জাতীয় দলের জার্সিতে ১৬৫ ম্যাচে মেসির এটি রেকর্ড ৯১তম গোল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০তম মিনিটে গোল করেন বদলি নামা হোয়াকিন। এরপর ব্যবধান কমানোর বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানের জয় তুলে প্রস্তুতি সারে এবারের বিশ্বকাপে শিরোপা প্রত্যাশীরা।


শেয়ার করুন :