দুর্দান্ত বার্সার আরেকটি জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
দুর্দান্ত বার্সার আরেকটি জয়

বার্সেলোনার জয়রথ ছুটছেই। সর্বশেষ কয়েক মৌসুমের ব্যর্থতা কাটিয়ে তারা যেন চেনা ছন্দে। বুধবার রাতে রিয়াল বেটিসের বিপক্ষে শুরুতে কিছুটা এলোমেলো ফুটবল খেললেও সময়ের সঙ্গে তারা নিজেদের গুছিয়ে নেয়। একটি আত্মঘাতী গোলের পরও শেষ পর্যন্ত ২-১ গোলে ম্যাচ জিতে নিয়েছে বার্সা। এই জয়ে লা-লিগায় শীর্ষ স্থান আরও মজবুত করলো কাতালানরা।

দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে আট পয়েন্টে ব্যবধানে এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল। ১৯ ম্যাচে ১৬ জয় ও দুই ড্রয়ে তাদের ৫০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দু'য়ে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ।

এদিকে সব মেলে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। এর মধ্যে সর্বশেষ নয় ম্যাচেই জিতেছে তারা। ঐতিহ্যবাহী দলটি নিজেদের চেনা ছন্দ খুজে পেল।

এদিন শুরুর দিকে সুযোগ মিস আর হতাশার ফুটবল উপহার দেয় বার্সেলোনা। তবে ১৮ মিনিট ও ৩৩ মিনিটে দুটি সুযোগ পায় বার্সেলোনা। দ্বিতীয় সুযেগ রাফিনিয়া বল জালে জড়ালেও অফসাইড হয়ে সেটা বাতিল হয়ে যায়। প্র্রধমার্ধে ছিল গোলশুন্য। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজেদের গুছিয়ে নিতে সময় নেয় প্রতিপক্ষের মাঠে।

বার্সার গোল পেতে অপেক্ষা করতে হয় সেই ৬৫ মিনিট পর্যন্ত। ডি ইয়ংয়ের পাস থেকে দলকে আনন্দে ভাসান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। রাফিনিয়ার কর্নার থেকে বল জালে জড়ান লেওয়ানডোস্কি। এই মৌসুমে পোলিশ ফরোয়ার্ডের গোল হল ১৬ ম্যাচে ১৪টি।

দ্বিতীয় গোলের পাঁচ মিনিট পরই আবার আত্মঘাতী গোল খেয়ে বসে বার্সা। কুন্দের গায়ে লেগে বল জালে জড়ায়। ইনজুরি সময়ের পাঁচ মিনিটে আবার লাল কার্ড দেখেন রিয়াল বেটিসের উইলিয়াম কার্ভালহো।

ম্যাচ শেষে বার্সার কোচ জাভি দারুন খুশি। তিনি বলেন, ‘‘ছেলেরা দারুণ ফুটবল খেলেছি। ম্যাচের কয়েকটি পর্যায়ে আমরা দুর্দান্ত ছিলাম। ফল পক্ষে এসেছে একই সঙ্গে আমি খেলার ধরন নিয়েও খুশি। আগের ম্যাচগুলোর চেয়ে আমরা অনেক উন্নতিও দেখিয়েছি।"

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা