মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৫ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

ফরাসি লিগে টানা দুই ম্যাচে জয়শুন্য থাকলো বিশ্বের অন্যতমসেরা আক্রমণভাগের দল পিএসজি। রোববার রাতে তারা লিগ ওয়ানে ১১ নম্বরে থাকা দল রেইমসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে। বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির ঘরের মাঠ থেকে মূল্যবান একটি পয়েন্টও তুলে নিয়েছে রেইমস। পিএসজি ২০ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষেই। ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লঁস।

দ্বিতীয়ার্ধে শুরুতে ৫১ মিনিটে গোল দিয়ে এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু ৫৯ মিনিটে মার্কো ভেরাত্তি লাল কার্ড খেলে দশজনের দলে পরিণত হয় পিএসজি। এরপরই একের পর এক আক্রমণ করে যায় রেইমস।

শেষ বাঁশি বাজার আগে তারা ফলও পেয়ে যায়। লিগ ওয়ানে সর্বশেষ পাঁচ ম্যাচে পিএসজি জিততে পেরেছে মাত্র দুটিতে। এছাড়া দুটি হারের সঙ্গে হল একটি ড্র। আগের ম্যাচে রেনের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা।

বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল পিএসজি। কিন্তু গোলের জন্য শট বেশি নিয়েছিল রেইমস। তাদের ১২ শটের চারটি ছিল লক্ষ্যে। স্বাগতিকরাও আট শটের চারটি রাখতে পারে লক্ষ্যে।

এই ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর একই সঙ্গে শুরুর একাদশে খেলেন মেসি, এমবাপ্পে ও নেইমার। কিন্তু ম্যাচের ফল প্রত্যানুয়ায়ী হল না। অবশ্য প্রতিপক্ষের মাঠে প্রথম মিনিটেই দারুণ এক সুযোগ পেয়েছিল রেইমস। কিন্তু সহজ সুযোগটা তারা কাজে লাগাতে পারেনি। তৃতীয় মিনিটে গোলের জন্য প্রথম শট নেয় পিএসজি। ডি-বক্সে আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে ক্রসবারের উপর দিয়ে মারেন মেসি। ম্যাচের প্রথমার্ধ গোলশুন্য থাকে।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। সবচেয়ে নাটকীয় মুহুর্ত আসে ৫৯ মিনিটে। মার্কিনিয়োসের একটি চ্যালেঞ্জের জন্য পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে এর আগেই ইতোকে ফাউল করেন বিরতির সময় বদলি নামা ভেরাত্তি। ভিএআরের সাহায্য নিয়ে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি, বাতিল করা হয় পেনাল্টিও।

দশজনের দলে পরিণত হয় পিএসজি। ৬৫ মিনিটে হাকিমি বল জালে পাঠান। কিন্তু অল্পে জন্য অফসাইড হওয়ায় সেটা বাতিল হয়ে যায়। বাকি সময়টুকু আক্রমণ আর পাল্টা আক্রমণে চলতে থাকে। যোগ করা সময়ের চমৎকার ফিনিশিংয়ে সমতা ফেরান ফ্লোরিয়ান ব্যালোগান। হতাশা নিয়ে মাঠ ছাড়ে পিএসজ।

স্পোর্টসমেইল২৪/জেএম

 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠেও রিয়াল মাদ্রিদের ড্র

ঘরের মাঠেও রিয়াল মাদ্রিদের ড্র

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

রোমাঞ্চকর জয়ে শেষ চারে রিয়াল মাদ্রিদ

রোমাঞ্চকর জয়ে শেষ চারে রিয়াল মাদ্রিদ

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি

শীর্ষ ১শ’ ফুটবলারের সেরা লিওনেল মেসি