দুই গোলের জয়ই বিশাল বলছেন সালাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৩
দুই গোলের জয়ই বিশাল বলছেন সালাহ

আগের চার ম্যাচে জয় ছিল না লিভারপুলের। জয়ই যেন ভুলে যেতে বসেছিল তারা। অবশেষে এভারটনের বিপক্ষে বড় জয় পেল লিভারপুল। গোলের ব্যবধান ২-০ হলেও পরিস্থিতি বিবেচনায় এটা তাদের জন্য বড় জয়ই।

লিভারপুলের প্রাণভোমরা মোহামেদ সালাহ'র ধারণা এই জয়ের পর ঘুরে দাঁড়াবে তার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার রাতে ঘরের মাটিতে ২-০ গোলে জেতে লিভারপুল। এই দু'দলেরই খুব বাজে অবস্থা। কয়েকদিন আগেই এভারটনের কোচ বদল হয়েছে।

সাবেক তারকা ফুটবলার ফ্র্যাংক ল্যাম্পার্ডকে বরখাস্ত করে তারা। কিন্তু তাতেও উপায় খুঁজে পাচ্ছে না ক্লাবটি। অবনমনের শঙ্কায় রয়েছে তারা। সর্বশেষ পাঁচ ম্যাচে এটি তাদের চতুর্থ হার। জিতেছে মাত্র একটিতে।

আর লিভারপুল আগের চার ম্যাচের তিনটিতে হেরেছিল, একটিতে ছিল ড্র। এই সময়ে নয় গোল খাওয়ার বিপরীতি মাত্র একটি গোল দিতে পারে প্রতিপক্ষকে। এই জয়ে পয়েন্ট টেবিলের দশ থেকে নয়ে উঠে এসেছে।

ম্যাচের ৩৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান সালাহ। এরপর ৫৯ মিনিটে কডি গাকপো দলের ব্যবধান বাড়ান। পরের আর কোনো দলই গোল করতে পারেননি।

তবে এভারটনও ভালো দুটি সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি। ৬০ ভাগ বল দখল রেখে খেলে ১৫ টি শট গোলবারে মারে লিভারপুল। তার ছয়টি ছিল লক্ষ্যে। ম্যাচের পর সালাহ বলেন, “আমাদের জন্য বিশাল জয় এটি ।

এই সপ্তাহে আমাদের অনুশীলন ভালো ছিল। দলের সবাইও উজ্জীবিত ছিল। মাঠে সবাই প্রমান করতে মুখিয়ে ছিল। অবশেষে আমরা সেটা পেরেছি। এটা শুধুই শুরু। এভাবেই চলতে থাকবে।"
এই জয়ে লিভারপুলের পয়েন্ট ২১ ম্যাচে ৩২। ২২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তলানীর দিক থেকে তৃতীয় এভারটন।

৯ নম্বরে উঠে এসেছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ৩১ পয়েন্ট পাওয়া চেলসি নেমে গেছে দশে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির পরিচালকের উপর রেগে গেলেন নেইমার

পিএসজির পরিচালকের উপর রেগে গেলেন নেইমার

এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

মাঠ উপযুক্ত নয়, পাল্টে গেল ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট ভেন্যু

মাঠ উপযুক্ত নয়, পাল্টে গেল ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট ভেন্যু

আবার ধাক্কা খেল আর্সেনাল

আবার ধাক্কা খেল আর্সেনাল