পিএসজির চাপ কমালেন মেসি-রামোস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৯ এপ্রিল ২০২৩
পিএসজির চাপ কমালেন মেসি-রামোস

নিজে গোল করেছেন, সতীর্থ সার্জিও রামোসকে দিয়েও করিয়েছেন আরেক গোল। লিগ ওয়ানে নিসের বিরুদ্ধে লিওনেল মেসি ও রামোসের গোলে পিএসজিকে ২-০ গোলের জয় উপহার দিয়েছেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর। এ জয়ে ছয় পয়েন্টের ব্যবধানে এগিয়ে গিয়ে কোচ ক্রিস্টোফে গাল্টিয়ারের উপর চাপ কিছুটা হলেও চাপ কমিয়েছে পিএসজি।

ম্যাচের ২৬ মিনিটে নুনো মেনডেসের ক্রস থেকে মেসি দলকে এগিয়ে দেন। এরপর পিএসজির গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা বেশ কিছু গুরুত্বপূর্ণ সেভ করে নিসকে হতাশ করেছেন। নিসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডাটের শট পোস্টে লেগে ফেরত আসে। ম্যাচ শেষের ১৪ মিনিটে আগে মেসির কর্নার থেকে রামোসের হেডে পিএসজির জয় নিশ্চিত হয়।

টানা দুই ম্যাচে পরাজয়ের পর জয়ের দেখা পেল পিএসজি। ওই পরাজয়গুলো গাল্টিয়ারের উপর চাপ সৃষ্টি করেছিল। এমনকি মৌসুম শেষে তার বিদায়ও দেখে ফেলেছিল অনেকেই। তবে এ জয় নিশ্চিতভাবেই গাল্টিয়ারের কাছে অনেক কিছু।

গত মৌসুমে নিসের দায়িত্বে থাকা গাল্টিয়ার স্বাগতিক সমর্থকদের ম্যাচ শেষে প্রশংসা করেছেন। বিশেষ করে তার ক্যান্সারে আক্রান্ত ৮৩ বছর বয়সী মায়ের প্রতি সমবেদনা জানানোর কারণে নিস সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন গাল্টিয়ার। গত মৌসুমে গাল্টিয়ারের অধীনে নিস পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করেছিল।

এ ম্যাচের আগে দ্বিতীয় স্থানে থাকা লেন্স শুক্রবার জয়ী হয়ে পিএসজির সাথে পয়েন্টের ব্যবধান তিন’এ নামিয়ে এনেছিল। আগামী সপ্তাহে টেবিলের শীর্ষ এই দুই দল একে অপরের মোকাবেলা করবে।

ম্যাচ শেষে গাল্টিয়ার বলেন, “আমরা জানতাম আমাদের ঘাড়ে অনেক বড় চাপ রয়েছে। কারণ একদিকে আমরা বাজে পারফর্ম করছি, অন্যদিকে লেন্স জিতে চলেছে। নিস যেহেতু ভালো দল সে কারণে চাপটা আরও বেশি ছিল। অবশ্যই এবারের মৌসুমে এটাই আমাদের সেরা পারফরমেন্স নয়। কিন্তু খেলোয়াড়রা সবাই লড়াই করেছে।”

তিনি আরও বলেন, “এ তিন পয়েন্ট অবশ্যই গুরুত্বপূর্ণ। ছয় পয়েন্ট হারিয়ে ছয় পয়েন্ট লিড নেওয়া সত্যিই বিশেষ কিছু। কিন্তু আমরা জানি আগামী সপ্তাহে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ অপেক্ষা করছে।”


শেয়ার করুন :