মেসির ফেরার ম্যাচে এমবাপ্পের জোড়া গোল, পিএসজির বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৪ মে ২০২৩
মেসির ফেরার ম্যাচে এমবাপ্পের জোড়া গোল, পিএসজির বড় জয়

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরলেন আর্জেন্টিনা তারকা ফুটবলার লিওনেল মেসি। তারকা এ ফুটবলারের ফেরার ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। দলের পক্ষে জোড়া গোল করেছে কিরিয়ার এমবাপ্পে। এছাড়া ফাবিয়ান রুইস ও আশরাফ হাকিমি একটি করে গোল করেন। বাকি গোলটি আত্মঘাতী থেকে আসলেও মেসির পা থেকে আসেনি কোন সাফল্য।

ঘরের মাঠে লিগ ওয়ানের এ ম্যাচে আজাকসিওকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। এ জয়ে শিরোপা ধরে রাখার মিশনে আরও এক ধাপ গেল মেসি-নেইমার-এমবাপ্পের দল পিএসজি।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলে গালতিয়ের দল। ফরে প্রথামার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় তারা। দলে পক্ষে ফাবিয়ান রুইস, আশরাফ হাকিমি ও এমবাপ্পে একটি করে গোল আদায় করেন।

২২তম মিনিটে ফাবিয়ান রুইসের গোলে প্রথমে এগিয়ে যায় দল। ৩৩তম মিনিটে গোল করে দলকি ২-০ তে লিড এনে দেন হাকিমি। আর বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ৪৭তম মিনিটে দলে ৩-০ ব্যবধানে লিড এনে দেন এমবাপ্পে।

বিরতির পর একই ধারায় আক্রমণাত্মকভাবে খেলে ফরাসি এ ক্লাবটি। ফলে ম্যাচের ৫৪তম মিনিটে আরও একবার এগিয়ে যায়। এমাবাপ্পের দ্বিতীয় গোল ৪-০ গোলের লিড পায় পিএসজি। ৭৩তম মিনিটে বাকি গোলটি আসে আত্মঘাতি থেকে।
sportsmail24

ম্যাচের শেষ দিকে দুই দলের দু’জন ফুটবলাকে লাল কার্ড দেখতে হয়। প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে ৭৩তম মিনিট লাল কার্ড দেখেন হাকিমি। এর ভিএআরে মনিটরে দেখে আজাকসিওর মিডফিল্ডার রোমেন মাঙ্গানিকেও সরাসরি লাল কার্ড দেখান রেফারি।ফলে শেষ সময়ে একজন কম নিয়ে খেলে দুই দল।

এ জয়ে লিগে ৬ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। মোট ৩৫ ম্যাচে ২৬ জয় ও ৩ ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট এখন ৮১। সমান ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লঁস।


শেয়ার করুন :