এলিটাকে বাদ দিয়ে সাফের স্কোয়াড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৯ জুন ২০২৩
এলিটাকে বাদ দিয়ে সাফের স্কোয়াড

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন জাতীয় ফুটবল ফেডারেশর (বাফুফে)। শুক্রবার (৯ জুন) প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা সংবাদ সম্মেলনে সাফের চূড়ান্ত দল ঘোষণা করেন। ঘোষিত দলে জায়গা পাননি আলোচিত ফরোয়ার্ড এলিটা কিংসলে।

২১ জুন বেঙ্গালুরুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ সাফ চ্যাম্পিয়নশিপ। ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রথম ম্যাচ লেবাননের বিপক্ষে অনুষ্ঠিত হবে ২২ জনু।

‘বি’ গ্রুপে বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ হলো- মালদ্বীপ এবং ভুটান। এছাড়া ‌গ্রুপ ‘এ’-তে রয়েছে ভারত, কুয়েত, পাকিস্তান এবং নেপাল।

সাফ চ্যাম্পিয়নশীপে খেলার আগে ১৫ জুন স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ ফুটবল দল। ম্যাচ শেষে পরদিন ১৬ জুন ভারতের বেঙ্গালুরুতে পৌঁছাবে জামাল-ভূঁইয়ারা।

এদিকে, ঘরোয়া ফুটবলের চলমান লিগে দেশিদের মধ্যে সবচেয়ে বেশি গোল আবাহনীর এলিটা কিংসলের। ৯ গোল করেও সাফে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে এলিটা কিংসলেকে রাখেননি কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

কিংসলেকে না নেওয়ার কারণ হিসেবে হ্যাভিয়ের ক্যাবরেরা বলেন, ‍‍“টাফ কম্পিটিশন, ক্যাপাসিটি ও কোয়ালিটি এই তিন ক্যাটাগরি বিবেচনায় দল নির্বাচন করা হয়েছে। প্রথম লেগের সঙ্গে দ্বিতীয় লেগের পারফরম্যান্সে (এলিটার) তারতম্য রয়েছে।”

এলিটার বিষয়টি নিজের কাধে নিতে চাননি অধিনায়ক জামাল ভূইয়া। কোচের পায়ে বল ঠেলে দিয়ে অধিনায়ক বলেন, “কোচ খেলা দেখেছে এবং অনুশীলন করিয়েছে। সে যেটা ভালো মনে করেছেন তাদেরই নিয়েছে। এখন যারা রয়েছে তাদের নিয়েই আমাদের পরিকল্পনা করতে হবে।”

 সাফে বাংলাদেশ দল
গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম সোহেল।

ডিফেন্ডার: কাজী তারিক রায়হান, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, ইশা ফয়সাল, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মেহেদি হাসান।

মিডফিল্ডার: সোহেল রানা-১, মজিবুর রহমান জনি, সোহেল রানা-২, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, মোহাম্মদ হৃদয়, শেখ মোরসালিন।

ফরোয়ার্ড: রাকিব হোসেন, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম, আমিনুর রহমান সজীব।


শেয়ার করুন :