পিএসজিতে মানিয়ে নিতে লড়াই করতে হয়েছে: মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ২৪ জুন ২০২৩
পিএসজিতে মানিয়ে নিতে লড়াই করতে হয়েছে: মেসি

চুক্তি শেষে নতুন করে পিএসজিতে না থেকে প্যারিস ছেড়ে যুক্তরাষ্টে পাড়ি জমাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার লিওনেল মেসির। ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার আগে পিএসজি নিয়ে মুখ খুললেন তিনি। মেসি বলেন, পিএসজিতে যাওয়ার পর তার এবং পরিবারের সদস্যদের মানিয়ে নিতে সমস্যা হয়েছিল। শেষের দিকে তাকে নিয়ে ঠাট্টাও করা হতো, যা এমবাপ্পে ও নেইমারকেও সহ্য করতে হয়েছে।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন ফুটবল যাদুকর লিওনেল মেসি। বার্সার সাবেক সতীর্থ ও বন্ধু নেইমার থাকা ক্লাবটি সম্পর্কে ভালো ধারণা পাওয়ার তথ্যই ছিল মেসির কাছে। তবে ক্লাবটি ছাড়ার পর জানালেন, প্যারিসে তাকে ও তার পরিবারকে মানিয়ে নিয়ে চলতে হয়েছে, যা খুবই কষ্টকর ছিল।

যুক্তরাষ্টের মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার আগে বিন স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন মেসি।

লিওনেল মেসি বলেন, “প্যারিসে আমার যাত্রা একটি খুব কঠিন অভিযোজনের সাথে শুরু হয়েছিল, যা আমার প্রত্যাশার চেয়ে অনেক বেশি ছিল। ড্রেসিংরুমে আমার পরিচিত লোক থাকলেও এটি মানিয়ে নেওয়া কঠিন ছিল। নানা পরিবর্তন, প্রাক-মৌসুম না হওয়া, নতুন ক্লাবে মানিয়ে নেওয়, খেলার নতুন উপায়, নতুন সতীর্থ, শহর -এসব আমার বা আমার পরিবারের জন্য সহজ ছিল না।”

পিএসজির সাথে নতুন চুক্তিতে এমবাপ্পের না

তিনি বলেন, “শুরুতে আমাকে ‘খুব সুন্দর’ভাবে স্বাগতম জানানো হলেও পরে ভক্তরা আমার সাথে অন্যরকম আচরণ করতে শুরু করে। প্যারিসের ভক্তদের একটি অংশ আমার সাথে অন্যরকম আচরণ করছে।”

মেসি বলেন, “প্যারিস সমর্থকদের একটি বড় অংশের সাথে বিবাদ ছিল। তবে এটা শুধু আমার উদ্দেশ্য ছিল না, এটা আগেও ঘটেছে। এমবাপ্পে এবং নেইমারের সাথে এর আগেও এটা ঘটেছে এবং আমি জানি এটা তাদের কাজ করার উপায়।”

মেসির ‘বিদায়ে’ মিলিয়ন ফলোয়ার হারিয়েছে পিএসজি

লিওনেল মেসি আরও বলেন, “আমি সেই সমস্ত ভক্তদের মনে রাখবো, যারা আমাকে সম্মান করে। কারণ, আমি আসার পর থেকে আমি সবসময় সবাইকে সম্মান করেছি এবং এটিই একটি উপাখ্যান।”

পিএসজির হয়ে দুটি লিগ শিরোপা এবং একটি ফরাসি সুপার কাপ জিতেছিলেন মেসি। শেষ দিকে সৌদি আরবে অননুমোদিত সফরের পর ক্লাব কর্তৃক নিষিদ্ধ করার পর বিষয়টি নিয়ে প্যারিসে ব্যাপক সমালোচিত হয়েছিল। সে সময়ই ধারণা করা হচ্ছিল পিএসজিতে মেসির অধ্যায় শেষ।

নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনে প্রস্তুত চেলসি

এর মাঝে সাবেক ক্লাব বার্সেলোনা এবং সৌদি আরবে যেকোন একটাতে যোগ দিতে পারেন লিওনেল মেসি। তবে আলোচনার বাইরে থাকা যুক্তরাষ্টের মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দেন মেসি। প্যারিস থেকে সাবেক ক্লাব বা সৌদি না গিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর ব্যাখ্যাও ‍দিয়েছেন মেসি

এখন সব কিছু ঠিক থাকলে মিয়ামির হয়ে ২১ জুলাই মেক্সিকান দল ক্রুজ আজুলের বিপক্ষে লিগ কাপের লড়াইয়ে অভিষেক হতে পারে লিওনেল মেসির। বর্তমানে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন এ ফুটবল তারকা।


শেয়ার করুন :