পিএসজির বড় জয়ে এমবাপ্পের জোড়া গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৩
পিএসজির বড় জয়ে এমবাপ্পের জোড়া গোল

কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে লিগ ওয়ানে লিঁওর বিপক্ষে ৪-১ ব্যবধানের বড় জয় পেয়েছে পিএসজি। দাপুটে এ জয় মৌসুমের বাকি সময়টা বর্তমান চ্যাম্পিয়নদের আত্মবিশ্বাসী পারফরমেন্সের ইঙ্গিতই দিয়েছে। অন্যদিকে, এ হারে চার ম্যাচে মাত্র এক পয়েন্ট সংগ্রহ করা লিঁও চলে গেছে টেবিলের তলানিতে।

প্রথমার্ধে এমবাপ্পের দুই গোলের মাঝে আশরাফ হাকিমি ও মার্কো আসেনসিওর গোলে বিরতির আগে পিএসজি ৪-০ গোলের লিড পায়। কোরেনটিন টোলিসো পেনাল্টি থেকে দ্বিতীয়ার্ধে লিঁওর হয়ে এক গোল পরিশোধ করেন। তবে সাতবারের ফরাসি চ্যাম্পিয়নরা মৌসুমের বাজে শুরু থেকে বেরিয়ে আসতে পারেনি।

লরেন্ট ব্লাঙ্কোর দল গোল ব্যবধানে গতবারের রানার্স-আপ লেন্স ও ক্লেমন্টের থেকে পিছিয়ে টেবিলের তলানিতে চলে গেছে। এদিকে, এ জয়ে পিএসজি দ্বিতীয় স্থানে উঠে এসেছে। প্রথম দুই ম্যাচে ড্র করার পর টানা দুই ম্যচে জয়ী হয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মোনাকোর তুলনায় দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

পিএসজি অধিনায়ক মারকুইনহোস বলেছেন, ‍“এটা দারুণ ফল। এখানে এসে জয় পাওয়াটা মোটেই সহজ কাজ নয়। প্রতিপক্ষ যদি না নিজেদের সামর্থ্যরে পরিচয় না দেয়। কোচ নির্দিষ্টভাবে যা চাচ্ছে আমরা এখনো সেই অনুযায়ী খেলতে পারছি না।”

তিরি আরও বলেন, “প্রতিদিনই আমাদের উন্নতি হচ্ছে। কোচ এখনো আমাদের কাছে তার চওয়ার কথাগুলো জানিয়ে আসছে। এখনো বেশ কিছু জায়গায় উন্নতি প্রয়োজন আছে বলে তিনি জানিয়েছেন।”


শেয়ার করুন :