আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২২ এএম, ২৭ নভেম্বর ২০১৭
আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২০২১ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি বৃদ্ধি করেছেন লিয়নেল মেসি। প্রায় মাসখানেক যাবতই বার্সেলোনার সঙ্গে এই চুক্তি বৃদ্ধির বিষয়ে জোড় গুজব ছিল। কিন্তু নতুন চুক্তি বৃদ্ধির সাথে আজেন্টাইন সুপারস্টার স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, বার্সা থেকেই তিনি তার ক্যারিয়ার শেষ করতে চান।

যদিও গ্রীষ্মকালীন দলবদলের সময়ই বার্সেলোনার পক্ষ থেকে মেসির চুক্তির বিষয়টি প্রায় নিশ্চিতই করা হয়েছিল। কিন্তু ৩০ বছর বয়সী মেসি ঐ সময় নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি। ২০১৮ সালে তার আগের চুক্তিটি শেষ হবার কথা ছিল। কাতালান জায়ান্টদের সাথে চুক্তি নবায়ন না করলেও আগামী গ্রীষ্মেই তিনি বার্সা ত্যাগ করতে পারতেন বলে শর্তে উল্লেখ রয়েছে।

বার্সা টেলিভিশনে এ সম্পর্কে মেসি বলেছেন, ‘যেকোন একসময় শুধুমাত্র স্বাক্ষর করার বিষয়টি প্রয়োজন ছিল। এখন সেটা সম্পন্ন হয়েছে, এই ক্লাবের সাথে থাকতে পেরে আমি দারুন খুশি। আমি আগেও বলেছি এই ক্লাবে থেকেই আমি ক্যারিয়ার শেষ করতে চাই। বার্সেলোনার হয়ে ফুটবলকে বিদায় জানানো আমার কাছে সবসময়ই স্বপ্ন ছিল। আমরা সঠিক পথেই আছি।’

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ বলেছেন, নেইমারকে নিয়ে আমরা যে ভুলটা করেছি মেসির ক্ষেত্রে আমরা একই বিষয়ে বেশ সতর্ক ছিলাম। সে কারণেই মেসির রিলিজ ক্লজ ধরা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। জুনে এ ব্যপারে সমঝোতা হলেও শুধুমাত্র স্বাক্ষরটা প্রয়োজন ছিল। বর্তমান ট্রান্সফার মার্কেটের সাথে সামঞ্জস্য করেই আমরা মেসির সাথে নুতন চুক্তি করেছি।

নেইমারের অনুপস্থিতিতে আক্রমণভাগে মেসির দায়িত্ব অনেক বেড়ে গেছে। যদিও সব মিলিয়ে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়ালের তুলনায় ৭ পয়েন্ট এগিয়ে লা লিগায় মৌসুমের শুরুটা দারুন করেছে কাতালান জায়ান্টরা। এবারের মৌসুমে এ পর্যন্ত সব মিলিয়ে ১৯ ম্যাচে ১৬ গোল করেছেন মেসি।

স্প্যানিশ ডেইলি মার্কাতে শনিবার মেসি বলেছেন, নেইমারের দলবদলের কারণে আমরাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে। আক্রমণভাগে আমরা বিপুল এক সম্ভাবনাকে হারিয়েছি। কিন্তু একদিন থেকে চিন্তা করলে সেটা আমাদের রক্ষনভাগকে শক্তিশালী করেছে। এখন আমরা মধ্যমাঠে আরও বেশি শক্তিশালী। আমরা এখন আরও বেশি সংঘবদ্ধ।

সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে মেসি ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সর্বমোট ৩০টি শিরোপা জয় করেছেন। বার্সেলোনার ইতিহাসে এটাই সর্বোচ্চ। এর মধ্যে রয়েছেন আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। এ পর্যন্ত ৫২৩ ম্যাচে করেছেন ৬০২ গোল। যা তাকে বার্সেলোনার হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি এনে দিয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সা ভক্তদের চিন্তা মুক্ত করলো মেসি

বার্সা ভক্তদের চিন্তা মুক্ত করলো মেসি

‘আমি আসলে একজন সাধারণ মানুষ’

‘আমি আসলে একজন সাধারণ মানুষ’

কী করবেন কাকা

কী করবেন কাকা

‘গোল্ডেন সু’ যেন মেসিরই

‘গোল্ডেন সু’ যেন মেসিরই