টটেনহ্যামের স্বপ্ন ভেঙে দিল লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৬ মে ২০২৪
টটেনহ্যামের স্বপ্ন ভেঙে দিল লিভারপুল

প্রিমিয়ার লিগে টটেনহ্যামকে ৪-২ গোলে পরাজিত করে দুই ম্যাচ পরে জয়ের স্বাদ পেল লিভারপুল। তবে এ পরাজয়ে টটেনহ্যামের শীর্ষ চারে থেকে লিগ শেষ করার স্বপ্ন কার্যত শেষ হয়ে গেল।

অ্যানফিল্ডে জয়ী হতে পারলে চতুর্থ স্থানে ভিলার সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারতো স্পার্সরা। তবে ২০০৪ সালের পর প্রথমবারের মতো লিগে টানা চার পরাজয়ে শীর্ষ চারের থেকে অনেকটাই ছিটকে গেছে আনগে পোস্তেকোগ্লুর দল।

পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের থেকে ভিলা সাত পয়েন্ট এগিয়ে রয়েছে। যদিও স্পার্সদের এক ম্যাচ বেশি হাতে রয়েছে। তবে উনাই এমেরির দল বাকি থাকা দুই ম্যাচের একটিতে জিতলেই টটেনহ্যামে শেষ চারের সম্ভাবনা শেষ হয়ে যাবে।

চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন ফিকে হয়ে যাওয়া পোস্তেকোগ্লু বলেছেন, “আমরা যে ভুলগুলো করেছি তার খেসারত দিচ্ছি। এ পর্যায়ে এমন খেললে তার ফল মাঠেই পেতে হবে। অবশ্যই পুরো বিষয়টা দারুণ হতাশার। অন্তত এ ম্যাচটা জেতা উচিৎ ছিল। এখন মনে হয় আমাদের হাতে আর কিছুই নেই।”
sportsmail24

গত সপ্তাহে ওয়েস্ট হ্যামের সাথে ড্র হওয়া ম্যাচে বাদ পড়ার পর রোববার (৫ মে) মোহাম্মদ সালাহ লিভারপুল দলে ফিরেছেন। মিশরীয় এ তারকা কোচ জার্গেন ক্লপের সাথে বদলী হিসেবে লন্ডন স্টেডিয়ামে নামার সময় কিছুটা বিতর্কে জড়িয়েছিলেন। এছাড়া ম্যাচ শেষে তিনি ইঙ্গিত দিয়েছিলেন এ বিষয়ে মুখ খুললে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠবে।

১৬ মিনিটে সালাহর গোলেই এগিয়ে যায় লিভারপুল। মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এটি সালাহর ২৫তম গোল। ক্লপ তার নয় বছরের মেয়াদের শেষ সপ্তাহে উপনীত হয়েছেন।

তৃতীয় স্থানে থাকা লিভারপুল লিগে গত তিন ম্যাচে এ প্রথম জয় পেল। গাণিতিকভাবে তারা শিরোপা দৌড়ে এখনো টিকে থাকলেও বাস্তবতা ভিন্ন। টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল পাঁচ পয়েন্ট এগিয়ে রয়েছে, যেখানে হাতে রয়েছে আর মাত্র দুই ম্যাচ।



শেয়ার করুন :