প্যারিসিচের হ্যাটট্রিক শীর্ষে ইন্টার মিলান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০২ এএম, ০৫ ডিসেম্বর ২০১৭
প্যারিসিচের হ্যাটট্রিক শীর্ষে ইন্টার মিলান

ইভান প্যারিসিচের হ্যাটট্রিকে ইতালীয় ফুটবল লিগ সিরি এর পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছলো ইন্টার মিলান। রোববার অনুষ্ঠিত ফুটবলের শীর্ষ লিগের ম্যাচে ইন্টার মিলান ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারায় চিয়েভোকে। এ জয়ে অপরাজিত মিলান পৌঁছে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে।

সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচের ২৩তম মিনিটে দলের হয়ে গোলের খাতা খুলেন ক্রোয়েশিয় তারকা প্যারিসিচ। দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ম্যাচে স্বাগতিক ইন্টারের অধিনায়ক মাউরো ইকার্ডি এবং ডিফেন্ডার মিলান একটি করে গোল করেন। ওই গোলের সুবাদে নিজের সংগ্রহশালায় ১৬ গোল জমা করে ইকার্ডি এখন বসে আছেন সর্বোচ্চ গোলদাতার আসনে।

ম্যাচ শেষে লিগের একমাত্র দল হিসেবে এখনো অপরাজিত রয়েছে ১৫ ম্যাচে অংশ নেয়া লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা। কারণ গত শুক্রবার তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বি নেপোলি ১-০ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের কাছে।

৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে যায় ইন্টার মিলান। ২০১৬ সালের জানুয়ারির পর এই প্রথম পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখলে নিতে পেরেছে তারা। দলটি নেপোলির চেয়ে এক পয়েন্ট এবং জুভেন্টাসের চেয়ে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে।

খেলা শেষে প্যারিসিচ বলেন, ‘কে গোল করল সেটি গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে দলের হয়ে বেশি করে গোল করা। পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানের জন্য আমাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। এখন আমাদেরকে এই স্থানটি ধরে রাখতে হবে।'

তিনি আরও বলেন, ‘জুভের বিপক্ষে জয় পেতেই আমরা তুরিন সফর করব। এটি শিরোপা নির্ধারণী ম্যাচ না হলেও আমাদের চেষ্টা থাকবে সেখান থেকে পুরো তিন পয়েন্ট নিয়ে ঘরে ফেরা। পাশাপাশি এটিও প্রমাণ করতে হবে আমার তাদের চেয়ে কোন দিক থেকে কম নই। সুতরাং এটি হবে আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ।’

এদিকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় রবার্তো গ্যাগলিয়ারদিনি, ম্যাটিয়াস ভেসিনো এবং জোয়াও মিরিন্ডার মত খেলোয়াড়দের বাইরে রেখেই চিয়েভোকে উড়িয়ে দিয়ে মিলান তাদের যোগ্যতার প্রমাণ দিয়েছে। ইকার্ডি চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার আসন দখল করলেও ওই রাতে সবার দৃষ্টি আকৃষ্ট করেছেন হ্যাটট্রিক ম্যান প্যারিসিচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা ১৩ জয়ে ম্যান সিটির যৌথ রেকর্ড

টানা ১৩ জয়ে ম্যান সিটির যৌথ রেকর্ড

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

দুর্দান্ত ছন্দে থাকা ম্যানসিটির টানা দ্বাদশ জয়

দুর্দান্ত ছন্দে থাকা ম্যানসিটির টানা দ্বাদশ জয়