সালাকে নিয়ে নিখোঁজ বিমানের সন্ধান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৯
সালাকে নিয়ে নিখোঁজ বিমানের সন্ধান

ফ্রান্স আর কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে নিয়ে নিখোঁজ বিমানের সন্ধান মিলেছে। ইংলিশ চ্যানেলের সমুদ্রতীরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করা গিয়েছে বলে দাবী করছে ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

গত ২১ জানুয়ারি ফ্রান্স ও কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে বহনকারী এক ইঞ্জিনের বিমানটি পাইলট ডেভিড ইবটসনসহ নিখোঁজ হয়।

অনেক খোঁজাখুঁজির পরেও সালা কিংবা তার পাইলটের কোনো খোঁজ পায়নি অনুসন্ধানকারীরা। ঘটনার প্রায় ১৩ দিন পর তদন্ত কর্মকর্তারা দাবী করছে নিখোঁজ সেই বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে। ইংলিশ চ্যানেলের সমুদ্রতীরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করা গিয়েছে বলে দাবী করছে ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

sala

এএআইবির এক মুখপাত্র সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে। স্বাভাবিকভাবেই অক্ষত নেই বিমানটি। কিছু ধ্বংসাবশেষ চিহ্নিত করা সম্ভব হয়েছে।’

এ ব্যাপারে আজ (সোমবার) বিস্তারিত সংবাদ সম্মেলন করবে এএআইবি। এদিকে বিমানের খোঁজ পাওয়ার খবরে আরও ভেঙে পড়েন সালার বাবা হোরাসিও। তিনি বলেন, ‘আমি এখন কোনো কিছুই বিশ্বাস করতে পারছি না। সবকিছুই দুঃস্বপ্নের মতো মনে হয়।’

এএআইবি ছাড়াও সালার পরিবার কর্তৃক নিয়োগ দেয়া বেসরকারি অনুসন্ধান কোম্পানি ‘ব্লু ওয়াটার রিকভারিস’ এর পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে যে সমুদ্র তীরে সালাকে বহনকারী ‘পাইপার পিএ-৪৬ মালিবু’ বিমানটি ধ্বংসাবশেষ চিহ্নিত করা গিয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টাইন ফুটবলারসহ বিমান নিখোঁজ

আর্জেন্টাইন ফুটবলারসহ বিমান নিখোঁজ

আগুয়েরোর কাছেই আর্সেনালের হার

আগুয়েরোর কাছেই আর্সেনালের হার

রানা আব্বাসের ‘বাংলাদেশের অধিনায়ক’

রানা আব্বাসের ‘বাংলাদেশের অধিনায়ক’

সিবিএলেও আসিফের বাজিমাত

সিবিএলেও আসিফের বাজিমাত