বাংলাদেশের নারীদের লক্ষ্য এবার মিয়ানমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০১ মার্চ ২০১৯
বাংলাদেশের নারীদের লক্ষ্য এবার মিয়ানমার

ছবি: বাফুফে

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশীপের বছাইপর্বে ফিলিপাইনের মেয়ে দলকে গোল বন্যায় ভাসিয়েছে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশের মেয়েরা। এবার বাংলাদেশের নারীদের লক্ষ্য মিয়ানমারকে হারিয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করতে চায় মারিয়া-আঁখিরা।

শুক্রবার এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশীপের স্বাগতিক মিয়ানমারের মুখোমুখি হবে বাংলাদেশে। মান্দালয়ের মান্দালার থিরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।

চ্যাম্পিয়নশীপের বছাইপর্বে ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারায় ফিলিপাইনকে হারায় বাংলাদেশ। ম্যাচে হ্যাটট্রিক করে স্ট্রাইকার তহুরা খাতুন। এছাড়া দুই গোল করে আদায় করে সামসুন্নাহার জুনিয়র ও আনু চিং। আর একটি করে গোল করে সামসুন্নাহার সিনিয়র, নিলা ও মারিয়া মান্ডা।

কোচ গোলাম রব্বানী ছোটনের কথায়, ‘এই ম্যাচটি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এখানে আমরা এসেছি চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জনের জন্য। তাই স্বাগতিকদের বিপক্ষে আমাদের জিততেই হবে। আশা করছি মেয়েরা নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারবে।’

স্বাগতিকদের কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছেন ছোটন, ‘মিয়ানমার শক্তিশালী দল, এতে কোনও সংশয় নেই। তারাও ম্যাচটি জিততে চাইবে। কিন্তু আমরা তা হতে দেবো না। ৩ পয়েন্ট দরকার আমাদেরও। সর্বোচ্চ চেষ্টা থাকবে ম্যাচ জিতে মাঠ ছাড়ার।’

প্রথম জয়ে স্বাগতিক মিয়ানমারের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামার আগে দারুনভাবে অনুপ্রেরনা যোগাচ্ছে বাংলাদেশ শিবিরে। মিয়ানমারের পর আগামী ৩ মার্চ শক্তিশালী চীনের মোকাবেলা করবে বাংলাদেশের নারীরা।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের প্রথম পর্বে দুর্দান্ত খেলে বাংলাদেশের মেয়েরা। গত বছর সেপ্টেম্বরে প্রথম পর্বের ‘এফ’ গ্রুপের খেলা হয়েছিল কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। বাহরাইন, লেবানন, সংযুক্ত আরব আমিরাত ও ভিয়েতনামকে হারিয়ে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে দ্বিতীয় রাউন্ডে।



শেয়ার করুন :


আরও পড়ুন

তহুরার হ্যাটট্রিক, ফিলিপাইনের জালে বাংলাদেশের ১০ গোল

তহুরার হ্যাটট্রিক, ফিলিপাইনের জালে বাংলাদেশের ১০ গোল

মিয়ানমার যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

মিয়ানমার যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

ফিলিপাইানের বিপক্ষে মাঠে নামবে নারী ফুটবলরা

ফিলিপাইানের বিপক্ষে মাঠে নামবে নারী ফুটবলরা

এএফসি খেলতে থাইল্যান্ড যাচ্ছে মারিয়ারা

এএফসি খেলতে থাইল্যান্ড যাচ্ছে মারিয়ারা