ম্যানসিটির ভালো খেলার ‘রহস্য’ বলে দিলেন কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ০২ এপ্রিল ২০১৯
ম্যানসিটির ভালো খেলার ‘রহস্য’ বলে দিলেন কোচ

প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলোতে জয় পেতে খেলোয়াড়দের উপর চাপ বাড়বে এবং চাপের মধ্যে ছেলেরা ভালো খেলে বলে মন্তব্য করেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

লিভারপুলের চেয়ে এগিয়ে থেকে মৌসুমে চার শিরোপা জয়ের জন্য তাদেরকে আরও উজ্জীবিত হতে হবে। ইতোমধ্যে লিগ কাপের শিরোপা জয় করে নিয়েছে সিটিজেনরা। প্রিমিয়ার লিগেও এখন শিরোপার দৌঁড়ে ভালোভাবেই টিকে আছে তারা। সেই সঙ্গে টিকে আছে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা লড়াইয়েও।

ইতোমধ্যে অবশ্য তাদের হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান পুনরুদ্ধার করেছে লিভারপুল। তবে সিটিও শীর্ষে ফিরতে পারে, যদি বুধবার কার্ডিফের বিপক্ষে জয় পায়।

আগামী সপ্তায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে টটেনহ্যামের মোকাবেলা করবে ম্যানচেস্টার সিটি। আর শনিবার এফএ কাপের সেমি-ফাইনালে ব্রাইটনের মুখোমুখি হবে তারা। এদিকে লিভারপুলও ১৯৯০ সালের পর প্রথমবারের মত ইংল্যান্ডের শীর্ষ শিরোপা জয়ের জন্য মুখিয়ে রয়েছে। রোববার নাটকীয় এক ম্যাচে স্পার্সদের হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ফিরেছে তারা।

গার্দিওলা বলেন, ‘সেমি-ফাইনাল বা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলো হচ্ছে অবস্থান নেয়ার লড়াই। কিন্তু প্রিমিয়ার লিগে যদি আপনি জয়লাভ করতে না পারেন তাহলে শিরোপাটিই হাতছাড়া হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। আর জয় পেলে অন্য প্রতিযোগিতায় সেটি আমাদের সহায়তা করবে।’

স্প্যানিশ কোচ বলেন, ‘আপনি যদি ১০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকতে পারতেন, তাহলে হয়তো কিছুটা বাচ-বিচার করার সুযোগ থাকতো। কিন্তু এখন বিকল্প কোন সুযোগ নেই। আমাদের হাতে আর কোন বিকল্প ব্যবস্থা নেই। সুতরাং পরবর্তী প্রতিটি ম্যাচেই আমাদের জয় পেতে হবে। যদি ব্যর্থ হন তাহলে শিরোপা হারাতে হবে। সুতরাং কোন কোন সময় চাপ নিয়ে খেলতে হলেও বিষয়টি হয় চমৎকার। এ জন্য নিজেদের সেরাটা বের করে আনতে হবে।’

জার্মানি ও স্পেনে যথাক্রমে বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনার হয়ে তিনটি করে শিরোপা জয় করা গার্দিওলা এখন দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

তিনি বলেন, অবনমনের হুমকিতে থাকা ফুলহ্যামের বিপক্ষে তার দলের ২-০ গোলের জয়টিই প্রমাণ করে ছেলেরা মানসিকভাবে সঠিক পথেই রয়েছে। আমাদের মানসিকতা নিয়ে কোন অভিযোগ নেই। যেমনটি গত মৌসুমে এবং চলতি মৌসুমের শুরুতে ঘটেছিল।

তিনি আরও বলেন, ছেলেরা বোকা নয়, কারণ আমরা কঠিন কিছু একটা অর্জন করতে চাই। ফুলহ্যামের বিপক্ষে আমরা যে ধারায় শুরু করেছিলাম, তাতেই প্রমাণিত হয় আমরা এই সফলতা অর্জন করতে চাই। কার্ডিফের বিপক্ষে ম্যাচের জন্যও আমাদের ভালভাবে প্রস্তুতি নিতে হবে। মেশিনের মত জয়লাভ করতে হবে। এ জন্য ছেলেরা মানসিকভাবে প্রস্তুত।


শেয়ার করুন :


আরও পড়ুন

হুয়েস্কার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

হুয়েস্কার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

রোনালদোর অভাব টের পান মেসি

রোনালদোর অভাব টের পান মেসি

শীর্ষে ফিরলো ম্যানচেস্টার সিটি

শীর্ষে ফিরলো ম্যানচেস্টার সিটি