চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেড ও ডাইনামো জাগ্রেব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৪ এএম, ২৮ আগস্ট ২০১৯
চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেড ও ডাইনামো জাগ্রেব

প্রতীকী ট্যাংক নিয়ে ফটো শ্যুটে অংশ নেওয়ার একদিন পর চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া ও সার্বিয়ার দুই জাতীয় চ্যাম্পিয়ন ডের স্টার বেলগ্রেড ও ডাইনামো জাগ্রেব।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে বেলগ্রেডে নিজেদের মাঠেই ইয়ং বয়েজের সঙ্গে ১-১ গোলে ড্র করে রেড স্টার বেলগ্রেড। ফলে হোম ও অ্যাওয়ে ম্যাচ মিলিয়ে দুই দলই ৩-৩ গোলে ড্র করে। কিন্তু অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ওঠে যায় রেড স্টার।

এদিকে রোজেনবার্গে স্বাগতিক দলের সঙ্গে ১-১ গোলে ড্র করে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে অংশগ্রহণ নিশ্চিত করেছে ডাইনামো। এদিন ক্রাসনোদারকে ২-১ গোলে হারিয়ে ৬-১ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা জাগিয়ে রেখেছে গ্রীসের ক্লাব অলিম্পিয়াকোস।

বেলগ্রেডে অনুষ্ঠিত বাছাইপর্বের প্লে-অফ ম্যাচের ৫৯ মিনিটে গোল করে স্বাগতিক দলকে এগিয়ে দেন অ্যালেকসা ভুকানোভিচ। দর্শনীয় হেডে গোল করেন তিনি। এরপর রক্ষণাত্মক হয়ে পড়ে রেড স্টার। যার সুবাদে খেলা শেষ হওয়ার মাত্র ৮ মিনিট আগে আত্মঘাতি গোল হজম করতে হয় ক্লাবটিকে।

সাইদি জাঙ্কোর শটের বলে এল ফারদাও বেন ন্যাবাওহ্যানের মাথায় লেগে নিজেদের জালেই জড়িয়ে গেলে ১-১ গোলের সমতা আসে ম্যাচে।

নরওয়ে অনুষ্ঠিত ম্যাচের ১১ মিনিটেই গোল করে স্বাগতিক ডাইনামো জাগ্রেবকে এগিয়ে দেন বাবাজিদে আকিনটোলা। তবে ৭১ মিনিটে গোলটি পরিশোধ করে রোজেনবার্গকে সমতায় নিয়ে আসেন আমের গোজাজ।

রাশিয়ায় অনুষ্ঠিত ম্যাচে মাত্র নবম মিনিটে গোল হজম করে বসে সফরকারী অলিম্পিয়াকোস। বক্সের মাত্র ছয় গজ দূর থেকেই গোল করে স্বাগতিক ক্লাবকে এগিয়ে দেন ১৯ বছর বয়সি মিডফিল্ডার ড্যানিল উটকিন। তবে পরের মিনিটেই গোলটি পরিশোধ করে দেন ইয়ুসুফ আল আরাবি। বিরতির পরপরই ফের গোল করে অলিম্পিয়াকোসকে ২-১ গোলে জয় এনে দেন আল আরাবি।


শেয়ার করুন :


আরও পড়ুন

রুনির ওপর এলো বাড়তি নিষেধাজ্ঞা

রুনির ওপর এলো বাড়তি নিষেধাজ্ঞা

সেপ্টেম্বরে শুরু হচ্ছে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

সেপ্টেম্বরে শুরু হচ্ছে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

চিন্তা বাড়লো পিএসজির

চিন্তা বাড়লো পিএসজির

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে রদ্রিগেজ অনিশ্চিত

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে রদ্রিগেজ অনিশ্চিত