সিটিতেই থাকতে চান গার্দিওলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩২ পিএম, ৩০ নভেম্বর ২০১৯
সিটিতেই থাকতে চান গার্দিওলা

চলতি চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটিতে থাকার কথা কোচ পেপ গার্দিওলার। কিন্তু বর্তমান চুক্তি নবায়ন করে আরও কিছুদিন সিটিজেনদের সাথেই থাকার আগ্রহ প্রকাশ করেছেন গার্দিওলা।

ইতোমধ্যেই কোচ হিসেবে ক্যারিয়ারের সবচেয়ে বেশি সময় সিটিতে কাটানোর দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ৪৮ বছর বয়সী গার্দিওলা। বার্সেলোনায় চার বছর ও বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে কাটিয়েছেন তিন বছর। চুক্তি অনুযায়ী ইতিহাদ স্টেডিয়ামে তার মেয়াদ ছয় বছরের হবার কথা। তবে আরো দীর্ঘ সময় এ ক্লাবে থাকার ব্যপারে আলোচনা করতে তিনি রাজি আছেন বলে ইঙ্গিত দিয়েছেন।

এ প্রসঙ্গে গার্দিওলা বলেন, ‘অবশ্যই আমি দীর্ঘ সময় এখানে থাকতে চাই। এ ক্লাবে কাজ করাটা অনেক বেশি স্বাচ্ছন্দ্যের। এটা অবশ্যই ফলাফলের ওপর নির্ভর করে। একটি ক্লাবে যখন পাঁচ বছর কেটে যায় তখন সেখানে ফলাফলটা মূখ্য হয়ে ওঠে।’

এবারের মৌসুমে কোচ হিসেবে গার্দিওলার সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। গত মৌসুমে ঘরোয়া তিনটি শিরোপা পাওয়া সিটিজেনরা এবার লিগে ১৩ ম্যাচ শেষে শীর্ষে থাকা লিভারপুলের তুলনায় ৯ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে। যদিও ইনজুরি এক্ষেত্রে বড় একটি ভূমিকা রেখেছে।

দীর্ঘ মেয়াদী চুক্তির পিছনে পরিবারও একটি ভূমিকা রেখে থাকে। কিন্তু গার্দিওলা স্ত্রী ক্রিস্টিনা সেরা বার্সেলোনায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সেক্ষেত্রে চুক্তি নবায়নের বিষয়টি সমস্যা সৃষ্টি করবে কি-না এমন প্রশ্নের উত্তরে গার্দিওলা বলেছেন, বিষয়টি কিছুটা হলেও বিভ্রান্তিকর। কিন্তু ম্যানচেস্টার এখন আমার কাছে দ্বিতীয় বাড়ির মত। এখানকার খেলোয়াড়দের সাথে আমি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করি। অনুশীলনেও তারা আমাকে বেশ সহযোগিতা করে।

তিনি বলেন, আমরা একে অপরকে বেশ ভালোভাবে বুঝতে পারি। যেকোন দেশ, যেকোন পরিস্থিতি, যেকোন ক্লাবই ভিন্ন। ইতোমধ্যেই বিশ্বের তিনটি বড় লিগে কাজ করার অভিজ্ঞতা আমার হয়েছে। সব মিলিয়ে এখানে আমি চমৎকার সময় কাটাচ্ছি।


শেয়ার করুন :


আরও পড়ুন

ড্রয়ের পর যেমন হলো ইউরো ২০২০

ড্রয়ের পর যেমন হলো ইউরো ২০২০

আর্সেনাল কোচ উনাই এমেরি বরখাস্ত

আর্সেনাল কোচ উনাই এমেরি বরখাস্ত

এ বছর আর মাঠে নামতে পারছেন না ফ্যাবিনহো

এ বছর আর মাঠে নামতে পারছেন না ফ্যাবিনহো

শেষ মুহূর্তের গোলে অপেক্ষা বাড়লো চেলসির

শেষ মুহূর্তের গোলে অপেক্ষা বাড়লো চেলসির