শেষ মুহূর্তের পেনাল্টি গোলে বার্সেলোনার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৪ এএম, ০৮ মার্চ ২০২০
শেষ মুহূর্তের পেনাল্টি গোলে বার্সেলোনার জয়

রিয়াল সোসিয়েদাদের সাথে প্রায় লজ্জায় পড়ে যাচ্ছিল বার্সেলোনা। লা লিগা ন্যু ক্যাম্পের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পেনাল্টির একমাত্র গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ে অবশ্য শীর্ষে ফিরেছে মেসিরা।

শনিবার (৭ মার্চ) দিনগত রাতে ম্যাচের ৮১ মিনিটে ভিএআরের কল্যাণে পেনাল্টি পায় বার্সেলোনা। সেখান থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

মার্টিন ব্রাথওয়েট, আন্টোয়ান গ্রিজমান ও মেসিকে একসঙ্গে একাদশে রেখে মাঠে নামান কিকে সেতিয়েন। প্রথমার্ধে মেসি ও গ্রিজম্যানরা ছিলেন বিবর্ণ। তবে সেরা হিসেব নিজেকে প্রমাণের চেষ্টা করেছেন ব্রাথওয়েট। গতি দিয়ে সোসিয়েদাদের ডিফেন্স লাইন ফাঁকি দিয়ে বেশ কয়েকবার গোলেও শট করেছিলেন। তবে সতীর্থরা নিজেদের সেরা খেলাটা খেলতে না পারায় বার্সাকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে একেবারে শেষ পর্যন্ত।

ম্যাচের ৪০তম মিনিটে বক্সের ভেতর ভালো জায়গায় বলে পেয়েও গোল করতে পারেননি মেসি। এর পরের মিনিটেই সোসিয়েদাদের মিকেল মেরিনোকে মারাত্মক এক ফাউল করেন মেসি। ভাগ্য বিপক্ষে গেলে দেখতে পারতেন সরাসরি লাল কার্ডও। তবে হলুদ কার্ডে সে যাত্রা বেঁচে যান মেসি।

বার্সেলোনার বিপরীতে রিয়াল সোসিয়েদাদরাও বেশ ভালো খেলে। তবে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধে দুই দলই গুটিকয়েক ভালো সুযোগ পায়, তবে কেউ গোলে দেখা পায়নি।

ম্যাচের ৮১তম মিনিটে রাকিটিচের বদলি হয়ে মাঠে নামা আর্তুরো ভিদালের করা বাম প্রান্ত থেকে ক্রস ডি বক্সের ভেতর ঢুকলে তা ক্লিয়ার করার জন্য লাফিয়ে উঠে হেড করতে চান রবিন লি নরমান্দ। তবে ভাগ্য ভালো না হওয়া বল গিয়ে লাগে তার বাহুতে।

তবে রেফারি প্রথমে বুঝতে পারলেও ভিএআরের সাহায্যে পেনাল্টির সিদ্ধান্ত দেন। সেই পেনাল্টি থেকে ক্যারিয়ারের চলা বাজে মুহূর্ত পার করেন মেসি।

লা লিগায় ২২ ম্যাচে ১৯তম গোল করে ইউরোপের শীর্ষ ৫ লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হলেন মেসি। তার মোট গোল ৪৩৮, আর দ্বিতীয় স্থানে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর গোল ৪৩৭।

২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে রয়েছে বার্সেলোনা। তবে ৫৬ পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ নিজেদের পরের ম্যাচ জিতে আবার দুয়ে নেমে যাবেন মেসিরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

সালাহ-মানের গোলে জয়ে ফিরলো লিভারপুল

সালাহ-মানের গোলে জয়ে ফিরলো লিভারপুল

অ্যাথলেটিকোর বিপক্ষে খেলা হচ্ছে না অ্যালিসনের

অ্যাথলেটিকোর বিপক্ষে খেলা হচ্ছে না অ্যালিসনের

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে নতুন মুখ, ফিরলেন নেইমার

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে নতুন মুখ, ফিরলেন নেইমার

বাতিল হলো নেইমার-এমবাপেদের ম্যাচ

বাতিল হলো নেইমার-এমবাপেদের ম্যাচ