আর্জেন্টিনায় মেসির নিরাপত্তা নিয়ে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ পিএম, ১৫ মে ২০২০
আর্জেন্টিনায় মেসির নিরাপত্তা নিয়ে শঙ্কা

ফাইল ছবি

নিজের ফুটবলীয় শৈল্পিকতার জন্য ফুটবল জাদুকর হিসেবে পরিচিত আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। জীবনের ঝুঁকি থাকায় নিজ দেশ আর্জেন্টিনায় ফিরবেন না তিনি। এমনটাই মনে করেন, মেসির চাচাতো ভাই ম্যাক্সি বিয়ানকুচ্চি।

বুধবার (১৩ মে) রোজারিওতে ছিনতাইকারীর আঘাতে মারা যান আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলের কিংবদন্তি টমাস কার্লোভিচ। এই রোজারিওতে বহুবার মেসির পরিবার-আত্মীয়-স্বজনও ছিনতাইকারীর ও সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন। এজন্য থানা-পুলিশও করা হয়েছে। কিন্তু কোন প্রতিকার পাওয়া যায়নি।

বিয়ানকুচ্চি মনে করেন, এই শহরটা এখনও নরক হয়ে আছে। এই দেশে মেসির জীবন নিরাপদ নন। তাই হয়তো আর আর্জেন্টিনায় ফিরবেন না মেসি।

স্থানীয় একটি ‘রেডিও’কে বিয়ানকুচ্চি বলেন, ‘নিরাপত্তা নিয়ে শঙ্কা মেসির আর্জেন্টিনায় ফেরাকে বাধাগ্রস্ত করতে পারে। আমি চাই সে নিজ দেশে ফিরে আসুক, এটা আমারও স্বপ্ন। কিন্তু এটা ঝুঁকিপূর্ণ, এই শহরটা এখনও নরক হয়ে আছে। আইন-শৃঙ্খলাবাহিনীর কোন অ্যাকশনই নিচ্ছে না।’

২০০৩ সালে বার্সেলোনায় পাড়ি জমান মেসি। স্পেনে বার্সেলোনা শহর থেকে কিছুটা দূরে কাস্তেলদেফেসে নিজের বাড়ি নির্মাণ করেছেন মেসি। স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে সেখানেই থাকেন ফুটবলের ক্ষুদে জাদুকর। প্রতি বছর বা দু’বছর পর আর্জেন্টিনায় নিজ বাড়িতে গেলেও, বেশি দিন সেখানে থাকেন না মেসি।

বার্সেলোনায় ক্যারিয়ার শেষে এখনও নিজ দেশে থিতু হওয়ার স্বপ্ন দেখেন মেসি। অতীতে বহুবার এমনটা বলেছেন তিনি। কিন্তু রোজারিওর বর্তমান পরিস্থিতি মেসির ভবিষ্যত স্বপ্নকে অন্ধকার করে দিচ্ছে। রোজারিওতে শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে ক্যারিয়ারের ইতি টানার স্বপ্নও এখন ফিকে হচ্ছে।

১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনায় জন্ম নেন মেসি। দেশের হয়ে ১৩৮ ম্যাচে ৭০টি গোল করেছেন তিনি। কিন্তু ফুটবলের ক্ষুদে জাদুকরের এখনও স্বপ্নের বিশ্বকাপ স্পর্শ করা হয়নি। ২০১৪ সালে বিশ্বকাপে দলকে ফাইনালে তুলেও শিরোপার স্বাদ নিতে পারেননি মেসি। জার্মানির কাছে অতিরিক্ত সময়ের গোলে ফাইনাল হারে মেসির আর্জেন্টিনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে ফিরতে মরিয়া মরিনহো

প্রিমিয়ার লিগে ফিরতে মরিয়া মরিনহো

ফুটবলেও চুমু দেওয়া নিষেধ

ফুটবলেও চুমু দেওয়া নিষেধ

ড্রাগ টেস্টে ধরা পড়ে নিষিদ্ধ হলেন ইউক্রেনের স্ট্রাইকার

ড্রাগ টেস্টে ধরা পড়ে নিষিদ্ধ হলেন ইউক্রেনের স্ট্রাইকার

মাঠে ফেরার তারিখ জানালো সিরি-এ লিগের ক্লাবগুলো

মাঠে ফেরার তারিখ জানালো সিরি-এ লিগের ক্লাবগুলো