২০ সদস্যের বাংলাদেশ হকি দলে নতুন মুখ একজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১৯ এপ্রিল ২০২২
২০ সদস্যের বাংলাদেশ হকি দলে নতুন মুখ একজন

দিন কয়েক পরেই মাঠে গড়াবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। এই টুর্নামেন্টের পরপরই ইন্দোনেশিয়ায় বসবে এশিয়া কাপ হকির আসর। এই দুই টুর্নামেন্টকে সামনে রেখে ২০ সদস্যের দল দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মিডফিল্ডার আল নাহিয়ান শুভ।

চলতি বছরের ৬ থেকে ১৫ মে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাইপর্ব। এর এক সপ্তাহ পর ইন্দোনেশিয়ায় বসবে এশিয়া কাপ হকির ১১তম আসর। আর এই দুই টুর্নামেন্টকে সামনে রেখে ২০ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

এর আগে চলতি বছরে ৯ এপ্রিল ৩৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড দেয় বাংলাদেশ হকি ফেডারেশন। সেই দলে ছিলেন না অভিজ্ঞ স্ট্রাইকার রাসেল মাহমুদ জিমি। পরে অবশ্য নির্বাহী কমিটির আপত্তির মুখে তাকে দলে নেওয়া হয়।

সে সময় জানানো হয়েছিল, অনুশীলনে ভালো পারফর্ম করলেই তবেই তাকে দলে নেওয়া হবে। শেষ পর্যন্ত দুই টুর্নামেন্টের দলেই তাকে রাখা হয়েছে। এদিকে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন আল নাহিয়ান শুভ।

প্রিমিয়ার লিগ হকিতে সোনালী ব্যাংকের হয়ে খেলেছিলেন এই মিডফিল্ডার। সেখানে দারুণ খেলার পর অনুশীলনেও নজর করেছেন তিনি। আর এই কারণেই তাকে দলে রেখেছে নির্বাচকরা। এছাড়াও প্রথমবারের মতো দেশের বাইরে আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে যাবেন রাকিবুল হাসান। পাসপোর্ট না থাকায়  এএইচএফ কাপ টুর্নামেন্টে যেতে পারেননি তিনি।

এশিয়ান গেমস বাছাইপর্ব এবং এশিয়া কাপের জন্য দুইজন আলাদা অধিনায়ক নির্বাচন করেছে হকি ফেডারেশন। এশিয়ান গেমসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন রেজাউল করিম। আর সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন মিলন হোসেন।

এশিয়া কাপের অধিনায়ক হিসেবে থাকবেন খোরশেদুর রহমান। সহ-অধিনায়ক হিসেবে থাকবেন ফজলে হোসেন রাব্বি।

চলতি বছরের ৩ মে থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আর এশিয়ান গেমস বাছাইপর্ব শেষে এশিয়া কাপ খেলতে থাইল্যান্ড থেকে সরাসরি ইন্দোনেশিয়া যাবে বাংলাদেশ হকি দল। দুই টুর্নামেন্ট শেষে ২ জুন দেশে ফিরবে দল।

বাংলাদেশ দল
বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, রেজাউল করিম, সারোয়ার হোসেন, সোহানুর রহমান সবুজ, রোমান সরকার, নাঈম উদ্দিন, প্রিন্স লাল সামন্ত, রাসেল মাহমুদ জিমি, আরশাদ হোসেন, মিলন হোসেন, ফজলে হোসেন রাব্বি, রাকিবুল হাসান, দ্বীন ইসলাম, পুস্কর খীসা ও আল নাহিয়ান শুভ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

হকিতে টানা চতুর্থ চ্যাম্পিয়ন বাংলাদেশ

হকিতে টানা চতুর্থ চ্যাম্পিয়ন বাংলাদেশ

এশিয়া কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশ হকি দল

এশিয়া কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশ হকি দল

এএইচএফ কাপ হকিতে সিঙ্গাপুরকে নিয়ে ‘ছেলেখেলা’ করলো বাংলাদেশ

এএইচএফ কাপ হকিতে সিঙ্গাপুরকে নিয়ে ‘ছেলেখেলা’ করলো বাংলাদেশ

প্রস্তুতির জন্য খুব বেশি সময় পায়নি বাংলাদেশ : আশরাফুল

প্রস্তুতির জন্য খুব বেশি সময় পায়নি বাংলাদেশ : আশরাফুল