ভ্যাকসিন পাচ্ছেন নিউজিল্যান্ডগামী ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২১
ভ্যাকসিন পাচ্ছেন নিউজিল্যান্ডগামী ক্রিকেটাররা

ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোভিড-১৯ এর ভ্যাকসিন দেওয়া হবে। তবে ওই দিন শুধুমাত্র নিউজিল্যান্ড সফরে থাকা ক্রিকেটারদেরকে ভ্যাকসিন দেওয়া হবে। বাকিরা পরে ভ্যাকসিন পাবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, বাকি ক্রিকেটারদের ভ্যাকসিনের আওতায় আনার জন্য বিসিবি ইতোমধ্যে তালিকা প্রণয়নের উদ্যোগ নিয়েছে। তালিকা প্রণয়নের কাজ শেষ হলে সরকারের সংশ্লিষ্ট বিভাগের কাছে পাঠানো হবে এবং তাদের নির্দেশনা মোতাবেক ভ্যাকসিন দেয়াও হবে।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা শুধুমাত্র নিউজিল্যান্ডগামী ক্রিকেটারদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছি। বাকিদের জন্য আরেকটি তালিকা তৈরি করা হবে। সেটি সরকারের কাছে পাঠানো হবে। তাদের নির্দেশনা অনুযায়ী বাকি খেলোয়াড়রা ভ্যাকসিন নেবে।’

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। বোর্ড চায় সফরের আগেই দলে থাকা ক্রিকেটারদের করোনা ভ্যাকসিনের আওতায় আনতে।

সিরিজের আগেই খেলোয়াড়দের প্রথম ডোজের ভ্যাকসিন দিতে চায় বিসিবি। দ্বিতীয় ডোজ দেওয়া হবে দেশে ফেরার পর। তবে এ ভ্যাকসিনে নেওয়ার জন্য কোন ক্রিকেটারকেই বাধ্য করা হবে না। অবশ্য আন্তর্জাতিক ভ্রমণের আগে যদি ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করা হয়, তাহলে ভ্যাকসিন নিয়েই নিউজিল্যান্ড যেতে হবে টাইগারদের।

নিউজিল্যান্ড পৌঁছানোর পর কুইন্সটাউনে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা। ২০ মার্চ ডানেডিনে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ক্রাইসচার্চে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ২৬ মার্চ অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে।

এছাড়া টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মার্চ হ্যামিল্টনে। সিরিজের ২য় ও ৩য় ম্যাচ যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে নেপিয়ার ও অকল্যান্ডে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নাফীসের ‌‘বিদায়ে’ মায়ের হাজারো শব্দের ভালোবাসা

নাফীসের ‌‘বিদায়ে’ মায়ের হাজারো শব্দের ভালোবাসা

এভাবে চলতে দেওয়া যাবে না : নাজমুল হাসান

এভাবে চলতে দেওয়া যাবে না : নাজমুল হাসান

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সফরে নেই সাকিব

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সফরে নেই সাকিব