ভারোত্তোলনে শেষ দিনে ৯ রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ পিএম, ১০ এপ্রিল ২০২১
ভারোত্তোলনে শেষ দিনে ৯ রেকর্ড

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের শেষ দিনে শুক্রবার (৯ এপ্রিল) ভারোত্তোলনে ৯টি রেকর্ড হয়েছে। এদের মধ্যে নারী বিভাগে চারটি ও পুরুষ বিভাগে পাঁচটি।

নারীদের ৮৭ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর তানিয়া খাতুন। এতে বাংলাদেশ জেলের সাকেরা খাতুন রৌপ্য ও বাংলাদেশ আনসারের মিঞ্জু আক্তার ব্রোঞ্জ পদক জয় করেছেন।

নারীদের ঊর্ধ্ব-৮৭ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে রেকর্ড গড়েছেন বাংলাদেশ আনসারের সোয়াইবা রোকাইয়া। আনসারের সোয়াইবা রহমান রাফা রৌপ্য এবং জেলের মার্জিয়া আক্তার ব্রোঞ্জ পদক জয় করেন এ ডিসিপ্লিনে।

পুরুষদের ঊর্ধ্ব-১০৯ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েন সেনাবাহিনীর ফরহাদ আলী। এতে আনসারের তায়েফুর রহমান রৌপ্য ও একই দলের সুদীপ্ত দাস ব্রোঞ্জ পদক জয় করেন।

১০৯ কেজি ওজন শ্রেণিতে ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েন একই দলের আব্দুল্লাহ আল মোমিন। আনসারের এমরান হোসেন রৌপ্য ও বর্ডার গার্ড বাংলাদেশের মোজাহিদ ফকির ব্রোঞ্জ পদক জয় করেন।

এছাড়া, গেমসে ভারোত্তোলনের ২০ ইভেন্টে সমান ১০টি করে সোনা জিতেছে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ আনসার।

প্রতিদ্বন্দ্বিতা শেষে বাংলাদেশ আনসারের কোচ বিদ্যুৎ কুমার রায় বলেন, ‘বাংলাদেশ আনসার ও বাংলাদেশ সেনাবাহিনীর খেলোয়াড়রা সমান সুযোগ-সুবিধাই পেয়ে আসছেন। এ আসরে আনসারের খেলোয়াড়রা প্রত্যাশার চেয়েও ভালো করেছেন। কারণ, টানা অনুশীলন। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহায়তায় খেলোয়াড়রা বছর জুড়েই অনুশীলনের মধ্যে ছিলেন। ভারোত্তোলনে ভালো করতে হলে অনুশীলনের কোন বিকল্প নেই।’

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডে হতে পারে আইপিএল

ইংল্যান্ডে হতে পারে আইপিএল

‘বাংলাদেশ গেমস আয়োজন চ্যালেঞ্জিং ছিল’

‘বাংলাদেশ গেমস আয়োজন চ্যালেঞ্জিং ছিল’

পুলিশকে হারিয়ে আনসারের স্বর্ণ জয়

পুলিশকে হারিয়ে আনসারের স্বর্ণ জয়

স্বর্ণ জিতেও কাঁদলেন মাসুদ

স্বর্ণ জিতেও কাঁদলেন মাসুদ