আসক্তি কমাতে বন্ধ হচ্ছে পাবজি-ফ্রি ফায়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০০ এএম, ৩০ মে ২০২১
আসক্তি কমাতে বন্ধ হচ্ছে পাবজি-ফ্রি ফায়ার

দেশে নিষিদ্ধ হচ্ছে জনপ্রিয় দুই অনলাইন গেমস পাবজি এবং ফ্রি ফায়ার। শিক্ষা মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে সুপারিশ করেছে। এ সুপারিশে ভিত্তিতে আলোচনা করছে ডাক ও টেলিযোগ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এর আগেও কিছুদিনের জন্য পাবজি নিষিদ্ধ করা হয়েছিলো।

শিক্ষা মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয় পাবজি এবং ফ্রি ফায়ার এ দুইটি গেম তরুণ-তরুণীদের মধ্যে বেশ বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করছে। এছাড়াও কিশোর গ্যাং এবং কিশোর অপরাধের মূলেও এ গেমস দুইটি কাজ করছে। এ কারণেই জনপ্রিয় এ দুইটি গেমস বন্ধের উদ্দ্যেগ নিয়েছে সরকার।

আরও পড়ুন- গুঞ্জন সত্যি হলো, রিয়াল ছাড়লেন কোচ জিদান

গেম দুইটি হটাৎ করে বন্ধ করে দেওয়া হলে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। তাই কিছুটা সময় নিয়ে এ গেমস দুইটি বন্ধ করা হবে জানানো হয়। এছাড়াও ভিপিএন কিংবা অন্য কোনো উপায়ে যেন গেমসটি খেলা না যায় সেদিকেও লক্ষ্য রাখতে হবে বলে জানান সংশ্লিষ্ট সকলে।

গেমসের কারণে কিশোর-কিশোরীদের সহিংস হওয়া ছাড়াও অভিভাবকরা আর্থিক দিক থেকেও ক্ষতিগ্রস্থ হচ্ছেন। গেমসের বিভিন্ন প্রিমিয়াম থিম কেনার জন্য বিভিন্ন উপায়ে দেশের বাইরে অনেক অর্থ চলে যাচ্ছে। এ দিক থেকেও ক্ষতিগ্রস্থ হচ্ছে বাংলাদেশ সরকার।

তরুণ-তরুণীদের আসক্তি কমাতে এবং অবৈধভাবে অনেক অর্থ পাবজি এবং ফ্রি ফায়ার গেমসের মাধ্যেম দেশের বাইরে চলে যাচ্ছে। মূলত এসব কারণেই গেমস দুইটি  বন্ধের উদ্দ্যেগ নিয়েছে কতৃপক্ষ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদের কোচের দৌড়ে যারা

রিয়াল মাদ্রিদের কোচের দৌড়ে যারা

তাসকিনের হাফ-সেঞ্চুরি

তাসকিনের হাফ-সেঞ্চুরি

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম