× Advertisement

মুশফিকের নামে গেমস, খেলা যাবে অফলাইনেও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০২ অক্টোবর ২০২১
মুশফিকের নামে গেমস, খেলা যাবে অফলাইনেও

অনলাইন গেমসের মধ্যে ক্রিকেট একটি জনপ্রিয় গেমস। বিশ্বের অনেক তারকা ক্রিকেটারদের নিয়ে তৈরি হয়েছে গেমস। এবার সেখানে নাম লেখালেন মুশফিকুর রহীম। ​বাংলাদেশের অভিজ্ঞ এ ক্রিকেটারকে নিয়ে তৈরি করা হয়েছে ক্রিকেট গেমস। গেমসটি অনলাইন ছাড়াও অফলাইনেও খেলা যাবে।

‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’ নামে গেমিং অ্যাপটি ১৫ অক্টোবর থেকে প্লে স্টোরে পাওয়া যাবে। গেমসটির সঙ্গে মুশফিক নিজেই যুক্ত হয়েছেন।নিজের অ্যাভাটারে ব্যাট হাতে মাঠে নামবেন মুশফিক, খেলবেন ভার্চুয়াল ময়দানে।

গেমটিতে লোগো থেকে জার্সি, মাঠ থেকে ড্রেসিংরুম; সবখানেই পাওয়া যাবে মুশফিকের উপস্থিতি। সঙ্গে খাকবে হাই-ডেফিনেশন গ্রাফিকসে তৈরি মুশফিকের নিখুঁত অ্যাভাটার।

গেমসটি নির্মাণ প্রতিষ্ঠান কেপিসি ও টারটেলের দাবি, যিনি গেমসটি ডাউনলোড করবেন, তিনি ভার্চুয়াল মাঠে নিজেই হয়ে উঠবেন মুশফিকুর রহিম। টাইম ক্রিকেটের সঙ্গে মিল রেখেই ভার্চুয়াল জগতের জন্য তৈরি এ গেমসটি অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই খেলা যাবে।

শুক্রবার (১ অক্টোবর) ঢাকার একটি হোটেলে গেমসটি উদ্বোধন করা হয়। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মুশফিকুর রহিম এবং বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আমিনুল হাকিম উপস্থিত থেকে গেমসটি উদ্বোধন করেন।

নিজের নামে গেমস নিয়ে মুশফিকুর রহিম বলেন, ‘আমার নামে যখন একটা গেইম শুরু হলো তখন আমি খুব এক্সাইটেড ছিলাম। আমার মনে হচ্ছে এ গেমের মাধ্যমে বাংলাদেশের নতুন একটা যুগের সূচনা হচ্ছে। আমি সেই আশাই করছি। এ গেমস থেকে প্রাপ্ত অর্থের দুই শতাংশ মুশফিক ফাউন্ডেশনে যাবে।’

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘আমি খুবই খুশি বাংলাদেশে এতো সুন্দর গেমস তৈরি করা হয়েছে। আমি আসলে কল্পনাও করিনি এ গেমসটা এতো চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে। সাজিদুর রহমানের কাছ থেকে শুনে আমি খুবই অবাক হয়েছি। মুশফিকুর রহিম বিশ্বে বাংলাদেশকে সম্মানিত করবে, বাংলাদেশকে চ্যাম্পিয়ন করবে।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আসক্তি কমাতে বন্ধ হচ্ছে পাবজি-ফ্রি ফায়ার

আসক্তি কমাতে বন্ধ হচ্ছে পাবজি-ফ্রি ফায়ার

টি-টোয়েন্টিতে  আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

আকাশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন রিয়াদ-মুশফিক

আকাশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন রিয়াদ-মুশফিক

হাসান আলী-জয়াবিক্রমা টপকে সেরা ক্রিকেটার মুশফিক

হাসান আলী-জয়াবিক্রমা টপকে সেরা ক্রিকেটার মুশফিক